শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাঠানে শাহরুখের মায়ের চরিত্রে অভিনয় করা নারীকে চিনতে পেরেছেন?

পাঠানে শাহরুখের মায়ের চরিত্রে অভিনয় করা নারীকে চিনতে পেরেছেন?

তিনি অনাথ, নিজ মা-বাবার পরিচয়ও জানা নেই। ধর্ম কী সেটাও জানেন না, তা একমাত্র সৃষ্টিকর্তাই জানেন। তবে তার একটি ‘পাঠান’ পরিবার রয়েছে। আফগানিস্তানে থাকা সেই ‘পাঠান’ পরিবার ও এক পাঠান মায়ের সঙ্গে পর্দায় এভাবেই পরিচয় করান বলিউড বাদশাহ শাহরুখ খান।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, পাঠান সিনেমায় ভারতীয় সেনাবাহিনীর হয়ে একটি অপারেশন চালানোর সময় পরিচয় হয়েছিল তাদের। জঙ্গিদের থেকে কিছু পাঠান শিশুদের প্রাণ বাঁচাতে গিয়ে গুরুতর আহত হয়ে পড়েন শাহরুখ। তারপর পাঠান মা ও তাদের পরিবারে সুস্থ হয়ে উঠেন তারকা। এরপর থেকে নিজেকে ওই পরিবারের সদস্য মনে করেন নায়ক।

এ হচ্ছে ‘পাঠান’ সিনেমার গল্প। তবে সিনেমায় শাহরুখের ‘পাঠান’ মায়ের ভূমিকায় থাকা নারীর প্রকৃত পরিচয় জানেন কী? এই চরিত্রে যিনি অভিনয় করেছেন তার আসল নাম নিখাত খান হেগড়ে। তার তিন ভাই—ফারহাত খান, আমির খান ও ফয়জল খান।

বলিউড অভিনেতা আমির খানের বোন নিখাতই অভিনয় করেছেন আফগান নারীর চরিত্রে। পাঠান সিনেমায় শাহরুখের সঙ্গে আবেগঘন কিছু মুহূর্ত ও সংলাপ রয়েছে তার।

নিখাত খান গত বছর ‘স্টার প্লাস শো’, ‘বান্নি চৌ হোম ডেলিভারি’ দিয়ে টেলিপর্দায় আত্মপ্রকাশ করেছেন। ‘মিশন মঙ্গল’, ‘তানহাজি–দ্য আনসাং ওয়ারিয়র’, এবং ‘সান্ড কি আঁখ’ এর মতো সিনেমায়ও কাজ করেছেন। এছাড়া একজন প্রযোজক হিসেবেও পরিচয় রয়েছে তার।

প্রসঙ্গত, পাঠান সিনেমায় শাহরুখ খান ছাড়াও আরো অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহম। এছাড়া শাহরুখের সঙ্গে একটি অ্যাকশন দৃশ্যে সঙ্গী হয়েছেন ‘টাইগার’ সালমান খান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই