বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ট্রেলারে রহস্য ও উত্তেজনা ছড়িয়ে আলোচনায় ‘হাওয়া’

ট্রেলারে রহস্য ও উত্তেজনা ছড়িয়ে আলোচনায় ‘হাওয়া’

মেজবাউর রহমান সুমনের প্রথম সিনেমা ‘হাওয়া’র ট্রেলার প্রকাশের কথা ছিল গত ৫ জুন। কিন্তু চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় নিহতদের প্রতি সম্মান জানিয়ে সেদিন সিনেমাটির ট্রেলার প্রকাশ স্থগিত করা হয়। দুইদিন পর অবশেষ গতকাল (৭ জুন) রাতে এটি ইউটিউবে অবমুক্ত হলো।

মাঝ সমুদ্রে আটকে পড়া গন্তব্যহীন একটি ফিশিং ট্রলারে রহস্যময় বেদেনী তরুণীর আগমন! তাকে ঘিরে ধীরে ধীরে বাড়তে থাকে রহস্য। সে কি মানবী নাকি দেবী; এই চিন্তায় পড়ে যান মাঝিরা! এমনই রহস্যময়ী চরিত্রে এই সিনেমায় হাজির হতে যাচ্ছেন অভিনেত্রী নাজিফা তুষি।

এছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান, বাবলু বোস প্রমুখ।

শুরু থেকেই সিনেমাটি আলোচনায় ছিল এমন বৈচিত্রময় কাস্টিংয়ের কারণে। ট্রেলারেও মিলল সেই কাস্টিংয়ের যৌক্তিকতার আভাস। রহস্য ও উত্তেজনায় ঘেরা গল্পে সিনেমাটির ট্রেলারে মুগ্ধ নেটিজেনরা। এটিকে দারুণ প্রশংসায়ও ভাসাচ্ছেন সবাই।

নির্মাতা সুমনের ভাষায়, ‘‘মিস্ট্রি ড্রামা ঘরানার ‘হাওয়া’ মূলত একালের রূপকথা। বহুল প্রচলিত এই ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শক।’’

সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন সুকর্ন সাহেদ ধীমান, জাহিন ফারুক আমিন এবং পরিচালক মেজবাউর রহমান সুমন নিজে। কাহিনি এবং সংলাপও সুমনের। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজনে ইমন চৌধুরী।

সুমন জানান, শিগগিরই সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হবে। এর নির্মাণ সংস্থা ফেসকার্ড প্রোডাকশন এবং প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেডের সূত্রে জানা গেছে, ইতোমধ্যে সিনেমাটি দেশ এবং দেশের বাহিরের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর