• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

আবার ঝুঁকি নিচ্ছেন দীপিকা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

ছবি নির্বাচনের ব্যাপারে খুঁতখুঁতে দীপিকা পাড়ুকোন। মনের মতো চরিত্র না পেলে সেই ছবিতে অভিনয় করেন না তিনি। শুধু তা–ই নয়, নায়কের সঙ্গে সমান দাপট থাকলেই সেই ছবি করতে রাজি হন এই বলিউড তারকা। এবার ‘পাঠান’ ছবিতে বলিউড সুপারস্টার শাহরুখ খানের সঙ্গে সমানভাবে দেখা যাবে তাঁকে। এমনকি কিং খানের সঙ্গে পাল্লা দিয়ে অ্যাকশনও করবেন তিনি। আর এ কারণে জীবনের ঝুঁকি নিতেও পিছপা হচ্ছেন না দীপিকা।

দীপিকা পাড়ুকোনকে ‘পাঠান’ ছবিতে এক গুপ্তচরের ভূমিকায় দেখা যাবে। আর সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে যে তাঁর জোরদার অ্যাকশন দৃশ্য আছে, তা আগেই জানা গিয়েছিল। কিন্তু এখনকার খবর অনুযায়ী, বলিউডের ‘মস্তানি গার্ল’ এই ছবির জন্য হাড় হিম করা বেশ কিছু অ্যাকশন দৃশ্য করবেন। আর এসব দৃশ্য তিনি নিজেই করবেন। দীপিকাকে ‘বডি ডাবল’-এর সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কারণ দৃশ্যগুলোর জন্য বিপদে পড়তে পারেন তিনি। তবে দীপিকা শোনার পাত্রী নন। এই বলিউড তারকার নিজের ওপর প্রবল আস্থা। একসময় তিনি খেলাধুলা করতেন। তাই সব স্টান্ট দীপিকা নিজেই করার সিদ্ধান্ত নিয়েছেন। এক সাক্ষাৎকারে তিনি এ প্রসঙ্গে বলেন, ‘আমি এমন পরিবার থেকে এসেছি, যেখানে খেলাধুলা সবকিছু। আমার বোন এক পেশাদার গলফ খেলোয়াড়। পর্দায় নিজের স্টান্ট নিজে করা আমার জন্য এক স্বপ্নের মতো।’

এর আগেও দীপিকা এমন জেদ দেখিয়েছেন। ‘চাঁদনি চক টু চায়না’ ছবিতে তাঁকে দ্বৈত চরিত্রে দেখা গিয়েছিল। ওই ছবিতে তিনি অক্ষয় কুমারের সঙ্গে বেশ কিছু কঠিন অ্যাকশন দৃশ্য করেছিলেন। আর দীপিকা এই ছবিতে নিজের স্টান্ট নিজেই করেছিলেন। এ জন্য তখন তিনি মার্শাল আর্ট শিখেছিলেন। ‘চাঁদনি চক টু চায়না’ ছবির পরিচালক নিখিল আদবানি বলেছিলেন, ‘আমার এই ছবিতে বেশ কিছু অ্যাকশন দৃশ্য ছিল, যা অত্যন্ত কঠিন। কিন্তু দীপিকা কোনো বডি ডাবলের সাহায্য ছাড়া সেসব দৃশ্য করেছেন। ওর মানসিকতা খেলোয়াড়সুলভ। আর অক্ষয় কুমার ওকে দৃশ্যগুলো করতে অনুপ্রাণিত করেছিলেন। দীপিকা নিজের অ্যাকশন দৃশ্যগুলোর জন্য অনেক পরিশ্রম করেছেন।’

এ ছাড়া রজনীকান্ত অভিনীত তামিল ছবি ‘কোছাদাইয়ান’-এ নিজে স্টান্ট করেছেন এই বলিউড অভিনেত্রী। এই ছবিতে দীপিকার ১০ মিনিটের স্টান্ট খ্যাতনামা স্টান্ট কোরিওগ্রাফার পিটার হেইন কোরিওগ্রাফ করেছিলেন। রজনীকান্তের ‘রোবট’ ছবিতেও পিটার হেইন স্টান্ট ডিজাইন করেছিলেন।

দীপিকাকে সর্বশেষ পর্দায় দেখা গেছে ‘এইটিথ্রি’ ছবিতে। এই ছবিতে তিনি ক্রিকেটার কপিল দেবের স্ত্রীর চরিত্রে অভিনয় করে সবার প্রশংসা কুড়িয়েছেন। শিগগিরই অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেতে চলেছে তাঁর অভিনীত ছবি ‘গহেরাইয়া’।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ