শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

২ বার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাঁধন

২ বার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাঁধন

৭৪তম কান চলচ্চিত্র উৎসব মাতিয়ে এসেছেন আজমেরী হক বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’। সেই সময় ভিনদেশি সংবাদকর্মীদের মুখোমুখি হলেও ‘রেহানা’ চরিত্রটি নিয়ে দেশের সংবাদকর্মীদের সঙ্গে করোনার কারণে সরাসরি কথা বলার সুযোগ হয়নি অভিনেত্রীর।

অবশেষে সোমবার রাতে রাজধানীর একচি স্টুডিওতে সংবাদকর্মীদের সঙ্গে সরাসরি অংশ নিলেন এক অনানুষ্ঠানিক আড্ডায়। এদিন তার কথায় উঠে আসে পেছনের বিষাদ-গল্পগুলো। হতাশা ও কষ্ট থেকে দুইবার তিনি আত্মহননের পথ বেছে নিতে চেয়েছিলেন। কিন্তু একমাত্র মেয়ের জন্যই বাঁধন ফিরে এসেছেন বারবার!

চরম বাস্তবতার কথা টেনে এই অভিনেত্রী বলেন, আমি পারিবারিক সহিংসতার শিকার হয়েছিলাম। ২০০৫ সালের দিকে দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলাম। ২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা তার জীবনের সংজ্ঞা পাল্টে দিয়েছে। সেখান থেকে তিনি অনেক সাপোর্ট পেয়েছেন। নতুন করে বাঁচার অনুপ্রেরণা পেয়েছেন।

বাঁধনের ভাষ্যে, আমার মেয়ে আমাকে হেরে যেতে দেখছে না, এটাই সবচেয়ে বড় অর্জন। আমার আশপাশের নারীরা যারা বন্দিদশা থেকে মুক্তি পেতে চায়, অনেকেই বলেন, আপু আপনি যখন কিছু অর্জন করেন, মনে হয় আমরা অর্জন করছি। এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

কানে যোগ দেয়ার পর থেকে প্রতি মুহূর্তে দেশ বিদেশের সংবাদ মাধ্যমে আলোচনায় আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ এর বদৌলতে বিশ্বখ্যাত হলিউড রিপোর্টার থেকে শুরু করে ডেডলাইন, ভ্যারাইটিসহ নামিদামি সংবাদ মাধ্যম ও সমালোচকদের ভূয়সী প্রশংসা পেয়েছেন। তাই বলে পা মাটিতেই রাখছেন এই অভিনেত্রী। তার উদ্দেশ্য এখন একটাই, ‘দেশের মানুষ সিনেমাটি দেখে কী বলে!’

আজমেরী হক বাঁধন বলেন, ‘আমাদের সিনেমা নিয়ে যে সাড়া পাচ্ছি প্রতিদিন তাতে আমি রীতিমতো আপ্লুত। আমি চেষ্টা করব যত বেশি হলে সম্ভব সরাসরি দর্শকদের সঙ্গে বসে সিনেমা দেখবার।’

কান চলচ্চিত্র উৎসব মাতানো বাঁধনের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। বিশ্বের ১৩টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছে। এই সিনেমা নিয়ে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় দু'দুটি প্রশ্নও এসেছে ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক