মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

কানাডায় উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’

কানাডায় উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’

কানাডায় উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য স্বনামধন্য এডুকেশন কনসালট্যান্সি প্রতিষ্ঠান পিএফইসি গ্লোবাল আয়োজন করতে যাচ্ছে ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’।

শনিবার (২৭ মে) প্রতিষ্ঠানটির ধানমণ্ডি অফিসে এবং রোববার (২৮ মে) বনানী অফিসে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী এই অ্যাপ্লিকেশন ডে-তে শীর্ষস্থানীয় কানাডিয়ান বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিরা সরাসরি উপস্থিত থাকবেন। সেখানে শিক্ষার্থীরা কানাডায় পড়াশুনার সকল তথ্য ও সুযোগগুলো নিয়ে সরাসরি আলোচনা করতে পারবেন।

এছাড়াও অ্যাপ্লিকেশন ডে তে স্কলারশিপ, অ্যাপ্লিকেশন এবং পড়াশুনা পরবর্তী যেকোনো বিষয়ে তারা সকল ধরনের সহযোগিতা পাবেন। আগ্রহী শিক্ষার্থীরা পাবেন তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ের জন্য অন-স্পট অ্যাপ্লিকেশনেরও সুযোগ। শিক্ষার্থীরা তাদের সুবিধামতো সময়ে ধানমণ্ডি ও বনানীর যেকোনো অফিসে ইভেন্টটিতে অংশগ্রহণ করতে পারবেন।

পিএফইসি গ্লোবাল কর্তৃপক্ষ জানায়, “শীর্ষস্থানীয় কানাডিয়ান সব বিশ্ববিদ্যালয় ইভেন্টে অংশগ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়গুলোর সাথে আলোচনা এবং আবেদন করার জন্য যেকোনো শিক্ষার্থীদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। তারা ইভেন্ট চলাকালীন সময়েই বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করতে পারবেন এবং সেই সাথে পেতে পারেন ১৬,০০০ ক্যাড পর্যন্ত স্কলারশিপ। প্রথমবারের মতো, পিএফইসি গ্লোবাল তাদের দুটি অফিসেই আলাদাভাবে দুই দিনের অ্যাপ্লিকেশন ডে আয়োজন করছে, যেখানে শিক্ষার্থীরা তাদের সুবিধাজনক সময়ে ও লোকেশনে ইভেন্টটিতে যোগদান করতে পারবেন। সফলভাবে আবেদন সম্পন্ন হলে শিক্ষার্থীদের জন্য থাকছে একটি ব্লুটুথ এয়ার পড। অংশগ্রহণকারীদের জন্য থাকছে আইএলটিএস এবং পিটিই কোর্সে ২৫ শতাংশ ছাড়। এছাড়াও সকলের জন্য থাকছে আকর্ষণীয় উপহার।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: