শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শতাধিক শিক্ষকের অংশগ্রহণে তিতুমীর কলেজে ‘শুদ্ধাচার কর্মশালা’

শতাধিক শিক্ষকের অংশগ্রহণে তিতুমীর কলেজে ‘শুদ্ধাচার কর্মশালা’

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এবং জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা। সরকারি কর্মকাণ্ডের স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১১টায় সরকারি তিতুমীর কলেজ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটির আয়োজনে কলেজের শিক্ষক মিলনায়তনে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

সরকারি তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ও এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক মোজাক্কার হোসেন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন ও শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার চৌধুরি।

কর্মশালায় মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতরের প্রচারক ও কর্মশালার প্রশিক্ষক আশিকুল হক বলেন, একটি প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন, দৈনন্দিন কার্যাবলী ও ভবিষ্যৎ কার্যাবলী কীভাবে প্রতিষ্ঠানের শিক্ষকরা সরকারের কাছে পেশ করবে, কীভাবে তথ্য সংগ্রহ করবে এবং কীভাবে সরকারের কাছে রিপোর্ট পেশ করবে— এসব বিষয়ে কর্মশালায় শিক্ষকদের শেখানো হয়েছে। 

এ আয়োজন নিয়ে কলেজের ফিন্যান্স বিভাগের শিক্ষক মো. সালাহ উদ্দিন বলেন, এটা সরকারের একটি কর্মসূচি। কোনো প্রতিষ্ঠানের বার্ষিক কর্মসূচি কীভাবে সম্পাদন করা যায়, এ বিষয়ে প্রোগ্রামে শেখানো হয়েছে। যারা এপিএ এর দায়িত্বে আছেন, সবাই বিষয়ভিত্তিক কার্যক্রমে সক্রিয় হয়েছেন। সব মিলিয়ে এমন একটি কার্যক্রম আমাদের দরকার ছিল।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই