শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাবি ‘গ’ ইউনিটে ‘প্রথম, দ্বিতীয়, তৃতীয় যাঁরা’

ঢাবি ‘গ’ ইউনিটে ‘প্রথম, দ্বিতীয়, তৃতীয় যাঁরা’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া ২৯ হাজার ৯৯৭ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ২৮৯ জন (পাসের হার ১৪ দশমিক ৩০)। ৯৩০ জন পরীক্ষার্থী এবার এই ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলাফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান। গত ৩ জুন ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ‘গ’ ইউনিটে প্রথম হয়েছেন রাজধানী ঢাকার নটর ডেম কলেজের ছাত্র সারওয়ার হোসেন খান। তাঁর মোট নম্বর ১১৬ দশমিক ৭৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৯৬ দশমিক ৭৫)। তিনি পরীক্ষা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

দ্বিতীয় হয়েছেন যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অনিমা পারভেজ ইলমা। তাঁর মোট নম্বর ১১০ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৯০)। তিনি পরীক্ষা দিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে।

তৃতীয় হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের মো. আবদুল্লাহ খান। তাঁর মোট নম্বর ১০৭ দশমিক ৭৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৮৭ দশমিক ৭৫)। তিনি পরীক্ষা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

‘গ’ ইউনিটে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admissions.eis.du.ac.bd) থেকে ফলাফল জানতে পারছেন।

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে ১ থেকে ১ হাজার ১০০ মেধাক্রম পর্যন্ত সব শিক্ষার্থীকে ৬ জুলাই বিকেল ৩টা থেকে ২১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ৬ থেকে ১১ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে।

কারও ফলাফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ১ হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে ৬ থেকে ২১ জুলাই পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর