সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

ইমরান খানের আবেদন খারিজ

ইমরান খানের আবেদন খারিজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাজা স্থগিতের আবেদন খারিজ করে দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। অবশ্য প্রধান বিচারক আমের ফারুক বলেছেন, আবেদনের ওপর নিয়মিত শুনানি হবে। তবে কবে থেকে এ শুনানি শুরু হবে, তা জানতে ৪-৫ দিন সময় লাগবে।

ভারতীয় সংবাদমাধ্যম প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে, বুধবার ইমরান খানের আইনজীবী খাজা হারিস এ সাজার ওপর স্থগিতাদেশ চেয়ে আপিল করেন। আপিলের পক্ষে যুক্তি দিয়ে হারিস বলেন, তোশাখানা মামলায় বিচারিক আদালত যে রায় দিয়েছেন, তা আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তাই এ রায়ের ওপর আমরা স্থগিতাদেশ চাইছি। যুক্ততর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষের এ আবেদন খারিজ করে দেন ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক।

তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানকে দোষী সাব্যস্ত করে গত শনিবার ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড, ১ লাখ রুপি জরিমানা এবং গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়। রায় ঘোষণার পর ৭০ বছর বয়স্ক ইমরান খানকে লাহোরের জামান পার্কের বাসভবন থেকে গ্রেফতার করে পুলিশ। এ রায় ঘোষণার কয়েক ঘণ্টা পরই ইমরানকে ৫ বছরের নিষেধাজ্ঞা দেয় দেশটির নির্বাচন কমিশন। বর্তমানে তিনি পাঞ্জাবের অ্যাটক কারাগারে রয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: