বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কর্মসংস্থান সৃষ্টিতে উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগ

কর্মসংস্থান সৃষ্টিতে উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, তরুণদের যুগোপযোগী প্রশিক্ষণ ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রতিটি উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এ কেন্দ্রের মাধ্যমে তরুণদের উন্নয়নের স্রোতধারায় সম্পৃক্ত করা হবে।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে যুবদের নেতৃত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ইয়েস বিডি ও ইয়ুথ ফর চেঞ্জ বাংলাদেশ এর আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, এরই মধ্যে প্রায় ৫৫ লাখ যুবককে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর মধ্যে প্রায় ২২ লাখ যুবক আত্ম-কর্মসংস্থানে নিয়োজিত হয়েছে। যুবকদের মাদক, জঙ্গিবাদমুক্ত রাখতে ও সুস্থ বিনোদন চর্চায় প্রতিটি উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। পাশাপাশি প্রতিটি জেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিও চালু করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ করে তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনেও সরকার নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে সরকারের নির্বাচনী ইশতেহারে তারুণ্যের শক্তিকে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্লান ইন্টারন্যাশনালের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর লরা ক্রাডিয়া, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের  মোহাম্মদ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত তরুণদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর