সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা

একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা

সংগৃহীত

এবারে ঈদুল আজহার সরকারি ছুটির প্রথম দিনে শুক্রবার (১৪ জুন) পদ্মাসেতু পারাপার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। যা থেকে টোল আদায় হয়েছে ৪ কোটি ৮২ লাখ টাকা। শনিবার সকালে পদ্মাসেতুর ব্যবস্থাপক (টোল) মো. আহমেদ আলী এ তথ্য জানান।

তিনি বলেন, ১৪ জুন ২৪ ঘণ্টায় পদ্মাসেতুতে পারাপার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। যা থেকে সর্বমোট আয় হয়েছে ৪ কোটি ৮২ লাখ ১৭ হাজার ৪০০ টাকা। 

মাওয়া প্রান্ত থেকে সেতু পার হয় ২৮ হাজার ৮৯৬টি যানবাহন। যা থেকে নগদ টোল আদায় হয়েছে ২ কোটি ৭২ লাখ ৬৪ হাজার ৫৫০ টাকা। এছাড়া বাকিতে সরকারি প্রতিষ্ঠানের যান পারাপারে টোল রয়েছে ১ লাখ ২০ হাজার ৩৫০ টাকা। আর চলন্ত অবস্থায় ইটিসিএস পদ্ধতিতে টোল জমা হয়েছে ১ হাজার ২শ’ টাকা।  

অন্যদিকে, জাজিরা প্রান্ত থেকে সেতু পার হয়েছে ১৫ হাজার ১৩৭টি যানবাহন। সরকারি প্রতিষ্ঠানের কাছে ৫৩ হাজার ৭৫০ টাকা বাকিসহ মোট আয় ২ কোটি ৮ লাখ ১৯ হাজার ৩০০ টাকা।

প্রসঙ্গত, শুক্রবার (১৪ জুন) থেকে সরকারি চাকরিজীবীদের ঈদের ছুটি শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) ছিল শেষ কর্ম দিবস। শুক্রবার এই ছুটি শুরু হয়ে শেষ হবে আগামী ১৮ জুন। ঈদুল আজহায় টানা ৫ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। আগামী ১৭ জুন (১০ জিলহজ্জ) দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহু প্রতীক্ষিত পদ্মাসেতুর উদ্বোধন করেন। পরদিন থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। সেতু চালু হওয়ার পর প্রথম দিন ৫১ হাজার ৩১৬টি যানবাহন সেতু ব্যবহার করেছিল।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: