শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

পেনশন সেবা হবে আরও সহজ

পেনশন সেবা হবে আরও সহজ

সংগৃহীত

দেশের সকল সরকারি কর্মকর্তার পেনশন সংক্রান্ত সেবা আরও সহজ করতে বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয় হতে মনিটরিং এবং সেবা প্রদান সংক্রান্ত হেল্প ডেস্ক চালু করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সিএজি কার্যালয়ের একটি অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগামী সোমবার (০৪ ডিসেম্বর) সকাল ১০টায় সিএজি কার্যালয়ে এ হেল্প ডেস্কের উদ্বোধন করা হবে। শুভ উদ্বোধন করবেন বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) মো. নুরুল ইসলাম।

সিএজি অফিস বলছে, এতে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (সিজিএ), কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) ও অতিরিক্ত মহাপরিচালক (অর্থ) বাংলাদেশ রেলওয়ের কার্যালয় হতে ল্যাম্প গ্রান্ট, জিপিএফ চূড়ান্ত পরিশোধ ও আনুতোষিকসহ অন্যান্য সেবা প্রদান সংক্রান্ত সেবা আরও সহজ হবে। এ সংক্রান্ত সেবা প্রদান ও সার্ভিস ডেলিভারি জনবান্ধব হবে।

এর আগে পেনশন সেবাপ্রত্যাশীদের যথাযথ সেবা প্রদান এবং সেবাগ্রহীতাগণের নিকট থেকে সরাসরি ফিডব্যাক প্রাপ্তি আরও সুসংহতকরণের লক্ষ্যে এডিসিএজি (পরীক্ষা ও পরিদর্শন) কামরুজ্জামানকে টিম দলনেতা করে ২০ সদস্যের একটি কেন্দ্রীয় মনিটরিং টিম গঠন করা হয়। 

কামরুজ্জামান দেশ রূপান্তরকে বলেন, সারা দেশের বিভিন্ন পে পয়েন্ট থেকে যে সেবা দেওয়া হয় তা আমরা ফিডব্যাক অ্যাপসের মাধ্যমে দেখতে পাই। সেবাগ্রহীতাদের ফোন দিয়ে আমরা জানি, তাদের সেবা গ্রহণে কোনো সমস্যা ফেস করতে হচ্ছে কি না। মূলত, সেবা সংক্রান্ত মনিটরিং এবং পেনশন সেবা আরও সহজ করতে এই মনিটরিং টিম ও হেল্প ডেস্ক করা হয়েছে।

সূত্র: দেশ রূপান্তর