রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

আমরা গ্রামের উন্নয়নে জোর দিয়েছি: প্রধানমন্ত্রী

আমরা গ্রামের উন্নয়নে জোর দিয়েছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বরিশাল পটুয়াখালী, বরগুনা এখন শহরের মতো। আগের তুলনায় তফাৎটা কতো-গেলে বুঝবেন। পাইপলাইনে পানি পাচ্ছে, বিদ্যুৎ পাচ্ছে। এখন প্রত্যন্ত অঞ্চলে বসেও মানুষ কেনাকাটা করেন, ফ্রিল্যান্সাররা বিদেশে কাজ করে। স্মার্ট বাংলাদেশ স্মার্ট ডিভাইস ব্যবহারের মধ্য দিয়ে সারা বিশ্বের সঙ্গে যোগাযোগ করা যায়। আমরা গ্রামের উন্নয়নে জোর দিয়েছি।

দক্ষিণ আফ্রিকায় সাম্প্রতিক সফরের ফলাফল নিয়ে গণমাধ্যমকে অবহিত করতে মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেল ৪টার দিকে গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, চাইলে পাবো না সেই অবস্থাটা না। প্রত্যেক কাজেরই একটা নিয়ম থাকে। যখন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট আমন্ত্রণ করলো তখন তিনি বললেন তারা কিছু সদস্য বাড়াবে আমার মতামত জানতে চেয়েছিলেন। আমি বলেছি সেটা ভালো হবে। ব্রিকস যখন হয় তখনই পাঁচ দেশের সঙ্গে আমার সম্পর্ক ভালো ছিলো। ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতি আমাদের আগ্রহ ছিলো। ব্রিকসের সদস্যের বিষয়ে ভৌগলিক অবস্থা বিবেচনা করে নেবেন তখনই বলেছিলেন। নিলে আমরা খুব খুশি তবে ব্রিকসে এখনই সদস্যপদ পাবো বা চেষ্টাও আমরা করিনি। আমরা কারো কাছে বলতে চাইনি আমাদের সদস্য করো।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের অপজিশন থেকে বলছে পাইনি। বাংলাদেশ কিছু চাইলে পাবে না সেটা নয়। বাংলাদেশের মর্যাদা বিশ্বে এখন এমনই। কিন্তু বিএনপির আমলে দেশ ছিলো হাত পেতে চলার ভিক্ষা নিয়ে চলার দেশ। বাংলাদেশ এখন সেই পরিস্থিতিতে নেই। 

আলোকিত সিরাজগঞ্জ