• মঙ্গলবার   ২৮ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ১৩ ১৪২৯

  • || ০৬ রমজান ১৪৪৪

সরকার ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করছে

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, দেশে মাঠের সংখ্যা কমে যাওয়ায় খেলাধূলা কমে গেছে। যুব সমাজকে খেলার মাঠমুখী করতে সরকার বিভিন্ন জেলা ও উপজেলায় ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মান করছে। এছাড়াও আরও ১৫১টি উপজেলায় মিনি স্টেডিয়ামের কাজ শুরু হবে। যাতে করে যুব সমাজ ও তরুণ প্রজন্ম মাদক ও মোবাইল আসক্তি থেকে বেরিয়ে পুনরায় খেলার মাঠমুখি হয়।

শনিবার (৪ জানুয়ারি) মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

দেশে খেলোয়াড়দের সুষ্ঠু পরিবেশ সৃস্টিতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমাদের তালিকাভুক্ত ৫৩টি ইভেন্ট ফেডারেশন ও এ্যসোসিয়েশন রয়েছে। তারা দেশের ক্রিড়া জগৎকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ভিত্তিপ্রস্তর স্থাপন ও নাম ফলক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর নামানুসারে আমাদের মুজিবনগর। আমরা সেই মুজিবনগর তথা মেহেরপুরের বাসিন্দা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মেহেরপুরকে দু-হাত উজাড় করে দিচ্ছেন। শুধু মেহেরপুরই না, তিনি বাংলাদেশকে সব দিক থেকে এগিয়ে নিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মো. রাফিউল আলম, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সম্পাদক এম এ খালেক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নু।

এ সময় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক ও বারাদী ইউনিয়নের চেয়ারম্যান মোমিনুল ইসলাম, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, শ্যামপুর ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান মতিন, কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজা প্রমুখ।

মিনি স্টেডিয়ামটি নির্মাণের চুক্তি মূল্য ধরা হয়েছে ২০ কোটি ৯ লাখ ৯১ হাজার টাকা। যেটি বাস্তবায়ন করছে ই-ইঞ্জিনিয়ারিং লি.।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ