বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অপপ্রচারকারীদের সেবা দেবে না কানাডায় বাংলাদেশ মিশন

অপপ্রচারকারীদের সেবা দেবে না কানাডায় বাংলাদেশ মিশন

বাংলাদেশ বিরোধী গুজব ও অপপ্রচারে লিপ্ত মিডিয়া, ব্যক্তি, তাদের পৃষ্ঠপোষক, পরামর্শদাতা, সাহায্যকারীসহ অর্থ পাচারকারী, ঋণখেলাপি, দণ্ডপ্রাপ্ত ও অভিযুক্ত এবং হুন্ডি ব্যবসায়ীদের কোনো ধরনের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ হাইকমিশন ও টরোন্টোর বাংলাদেশ কনস্যুলেট। মঙ্গলবার কানাডার বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ হাইকমিশন জানায়, বাংলাদেশের স্বার্থ পরিপন্থি অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান দীর্ঘদিন ধরে করা হচ্ছে। কানাডা থেকে প্রচারিত কিছু মিডিয়া ও ব্যক্তি বাংলাদেশ বিরোধী অপপ্রচারে লিপ্ত রয়েছে। এদের অন্যতম একটি হচ্ছে মন্ট্রিল থেকে প্রচারিত একটি অনলাইন টিভি এবং এর কর্নধার।

তাদের এসব মিথ্যা, বিভ্রান্তিমূলক অপপ্রচারে বাংলাদেশে সামাজিক অস্থিরতা ও চরমপন্থি সৃষ্টির অনেক উপাদান বিদ্যমান। উপরন্তু এসব গুজব ও অপপ্রচারের সঙ্গে কতিপয় অর্থপাচারকারী, ঋণখেলাপি, দণ্ডপ্রাপ্ত ও অভিযুক্ত ব্যক্তি, হুন্ডি ব্যবসায়ীরাও যুক্ত হয়েছে।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, তাদের এসব দেশ ও সমাজ বিরোধী কার্যকলাপ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং প্রয়োজন মাফিক তাদের কার্যকলাপ সম্পর্কে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্নিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে। একইসঙ্গে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ বিরোধী গুজব ও অপপ্রচারে লিপ্ত এসব মিডিয়া, ব্যক্তি, তাদের পৃষ্ঠপোষক, পরামর্শদাতা, সাহায্যকারীসহ অর্থ পাচারকারী, ঋণখেলাপি, দন্ডপ্রাপ্ত ও অভিযুক্ত এবং হুন্ডি ব্যবসায়ীদের কোনো ধরনের কনস্যুলার সেবা অত্র হাইকমিশন ও টরোন্টোর বাংলাদেশ কনস্যুলেট থেকে দেওয়া হবে না।

হাইকমিশনের পক্ষ থেকে বাংলাদেশ বিরোধী গুজব রটনাকারী ও অপপ্রচারকারীদের সম্পর্কে সতর্ক থাকার জন্য কানাডা প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করেছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর