বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রস্তুত প্রতিমা বিসর্জন ঘাট : নেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা

প্রস্তুত প্রতিমা বিসর্জন ঘাট : নেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা

বিজয়া দশমীর পূজা শেষে দেবী দুর্গার বিসর্জনের জন্য প্রস্তুত করা হয়েছে বিসর্জন ঘাটগুলো। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা। বুধবার (৫ অক্টোবর) দুপুরে পুরান ঢাকার ওয়াইজঘাট ও বীণা স্মৃতি স্নান ঘাট ঘুরে সরেজমিনে এ চিত্র দেখা যায়।

পুলিশ সূত্রে জানা যায়, ওয়াইজঘাট, বীণা স্মৃতি স্নান ঘাট ছাড়াও আরও তিনিট ঘাটে হবে এবারের প্রতিমা বিসর্জন। ঘাটগুলো হলো- লালকুঠি ঘাট, মীলব্যারাক ঘাট ওপোস্তঘোলা শ্মশান ঘাট।

লালবাগ জোনের ডিসি (প্লানিং রিসার্চ অ্যান্ড হিউম্যান ডেভলপমেন্ট) আবুল হাসনাত বলেন, সুষ্ঠুভাবে প্রতিমা বিসর্জনের জন্য আমরা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা রেখেছি প্রতিটি ঘাটজুড়ে। আশা করি প্রতিমা বিসর্জনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সম্মুখীন কেউ হবে না। সবাই সুষ্ঠভাবে প্রতিমা বিসর্জন করতে পারবেন।

নৌ-পুলিশ ঢাকা অঞ্চলের অ্যাডিশনাল এসপি সোলাইমান বলেন, সার্বিক নিরাপত্তার জন্য প্রতিটি ঘাটে পাঁচজন ও বোট নিয়ে পানিতে টহল দেবে ৫ জন। সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যরা পুরো ঘাট এলাকাজুড়ে অবস্থান করছেন। এছাড়াও নদীর ফায়ার সার্ভিসের কর্মী ও ডুবুরি দলের সদস্যরা উপস্থিত আছেন। 

ঘাটের সার্বিক পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহমান মিয়াজি বলেন, আমরা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সকাল থেকে সব ঘাটের পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজ সম্পন্ন করেছি। এছাড়া আমাদের স্বেচ্ছাসেবকরা সার্বিক নিরাপত্তা ও সহযোগিতায় কাজ করবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই