• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

দুর্নীতিবাজ-কালোবাজারিদের প্রত্যাখ্যান করতে হবে: প্রধান বিচারপতি

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত ও সামাজিকভাবে প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গতকাল জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো: আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি মো: হাবিবুল গনি ও বিচারপতি শেখ হাসান আরিফ ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। অনুষ্ঠানে উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বলেন, এই শোকের দিনে আমার মনে পড়ে যায় বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ে দেয়া বিভিন্ন ভাষণে দুর্নীতিবাজ, চোরাকারবারি ও কালোবাজারিদের দেশ ও জাতির শক্র হিসেবে তিনি উল্লেখ করেছেন। আসুন আমরা এই মহান নেতার আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত করি, সামাজিকভাবে প্রত্যাখ্যান করি। ন্যায়ভিত্তিক ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করি। দেশের মানুষ যেন স্বল্প সময়ে, স্বল্প খরচে ন্যায়বিচার পায় সেই লক্ষ্যে কাজ করি। এই শপথ গ্রহণের উদাত্ত আহ্বান জানাই।

শোকসভা শেষে ৭৫-এর ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ সব শহীদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। এরপর সড়ক ভবনে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধান বিচারপতি ও বার কাউন্সিল নেতৃবৃন্দের শ্রদ্ধা : জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গতকাল ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে প্রধান বিচারপতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় প্রধান বিচারপতির সাথে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল (ভারপ্রাপ্ত) মো: গোলাম রব্বানী ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমানসহ সুপ্রিম কোর্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বার কাউন্সিলের নেতৃবৃন্দের শ্রদ্ধা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমানের নেতৃত্বে বার কাউন্সিলের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ বার কাউন্সিলের লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান আবদুল বাতেন, হিউম্যান রাইটস অ্যান্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এ এফ এম মো: রুহুল আনাম চৌধুরী (মিন্টু), রোল অ্যান্ড পাবলিকেশন্স কমিটির চেয়ারম্যান মো: আব্দুর রহমান, কমপ্লেইন্ট অ্যান্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাঈদ আহমেদ ( রাজা ) ও বার কাউন্সিলের কর্মকর্তা-কর্মচারীরা।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ