শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পুলিশ ক্যাম্প বসানো হবে পাহাড়ে প্রত্যাহারকৃত সেনাক্যাম্পগুলোতে

পুলিশ ক্যাম্প বসানো হবে পাহাড়ে প্রত্যাহারকৃত সেনাক্যাম্পগুলোতে

তিন পার্বত্য জেলার গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি, সেনা, পুলিশ, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত বুধবার রাতে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে। পার্বত্য চট্টগ্রামে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পগুলোতে পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ কাজ শুরুর আগে রাঙামাটি বান্দরবান খাগড়াছড়ি জেলায় পুলিশের এপিবিএন হেডকোয়ার্টার স্থাপন করা হবে এবং এপিবিএন ক্যাম্প সম্প্রসারণ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

বুধবার রাতে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে তিন পার্বত্য জেলার গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি, সেনা, পুলিশ, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘সরকার পাহাড়ে শান্তি স্থাপনের জন্য কাজ করছে। তারই অংশ হিসেবে সবার সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ 

এর আগে সন্ধ্যা ৬টার দিকে রাঙামাটি সার্কিট হাউসে সন্তু লারমার সঙ্গে একান্ত বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ বৈঠক চলে এক ঘণ্টারও বেশি। তবে কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি।

দ্বিপক্ষীয় এ বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় স্বরাষ্ট্রমন্ত্রী রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ আইন শৃঙ্খলা সভায় মিলিত হন। এ সভায়ও সন্তু লারমা উপস্থিত ছিলেন। 

এ বৈঠকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর, খাগড়াছড়ি এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, রাঙামাটি এমপি দীপংকর তালুকদার, মহিলা এমপি বাসন্তী চাকমা, পুলিশ, র‍্যাব, বিজিবি, এনএসআই প্রধান, মন্ত্রী পরিষদের সচিব, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, তিন চট্টগ্রাম অঞ্চল তিন পার্বত্য অঞ্চলের সেনা, পুলিশ, বিজিবি, র‍্যাব বাহিনীর গুরুত্বপূর্ণ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই