শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২১ অত্যাধুনিক উড়োজাহাজের সমৃদ্ধ বহর এখন বিমানের

২১ অত্যাধুনিক উড়োজাহাজের সমৃদ্ধ বহর এখন বিমানের

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, সারাদেশে বিমান পরিবহন অবকাঠামোর যুগোপযোগী উন্নয়ন ও সম্প্রসারণের কাজ চলছে। ২১টি অত্যাধুনিক উড়োজাহাজে সমৃদ্ধ বহরের অধিকারী এখন বিমান বাংলাদেশ এয়ারলাইনস। দেশের পর্যটন শিল্পের গুণগত মানের উন্নয়নের জন্য চলছে পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের কাজ। দ্রুত প্রবৃদ্ধি হচ্ছে দেশের এভিয়েশন ও পর্যটন খাতে। এ দুটি খাতে শিল্পে বেড়েছে বিনিয়োগ। উন্নয়ন ও সমৃদ্ধির মধ্য দিয়ে বাড়ছে দেশের আকাশ পথের পরিধি।

সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশের অর্জন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা থেকে শুরু করে গত ৫০ বছরে বাংলাদেশের যা কিছু মহান অর্জন তার সবই এসেছে বঙ্গবন্ধু ও তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে। স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দিয়েছেন স্বাধীন দেশ, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা পেয়েছি উন্নয়নশীল বাংলাদেশ।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের মাথাপিছু গড় আয় বেড়ে আজ ২,৫৫৪ ডলারে দাঁড়িয়েছে। বেড়েছে বাজেটের আঁকার, অর্থনৈতিক প্রবৃদ্ধি, রেমিট্যান্স, রিজার্ভ আর রপ্তানি আয়। 

তিনি বলেন, মেট্রোরেল, শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ, বঙ্গবন্ধু শেখ মুজিব কর্ণফুলী টানেলসহ স্ব-অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ বিশ্বে বাংলাদেশের সক্ষমতা প্রমাণ করেছে।
 
বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য ( প্রশাসন) মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূখ্য আলোচক ছিলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর