• বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৭ ১৪২৯

  • || ১৮ রজব ১৪৪৪

প্রধানমন্ত্রীর চা চক্র, কূটনীতিকদের মিলন মেলা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯  

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চা চক্রে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রধানরা। টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া শেখ হাসিনা সোমবার কূটনীতিকদের সম্মানে শুভেচ্ছা বিনিময় ও চা চক্রের আয়োজন করেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাড়ির দক্ষিণে সবুজ লনে আয়োজিত অনুষ্ঠানে কূটনীতিক ও মিশন প্রধানদের অনেকে সপরিবারে যোগ দেন। অতিথিদের বসার জন্য সবুজ লনে চেয়ার, টেবিল, মোড়া ও মাদুরের ব্যবস্থা করা হয়।

নানা ধরনের খাবারে আপ্যায়ন করা হয় অতিথিদের। মাটির হাঁড়িতে টেবিলে টেবিলে দেয়া হয় মোয়া, কদমা, নাড়ু প্রভৃতি। ফুচকা, চটপটি দেয়া হয় আলাদা আলাদা টেবিলে। পিঠার টেবিলে ছিল পাটিসাপটা, ভাঁপা, চিতই, পুলি প্রভৃতি। সঙ্গে ছিল কাবার, নানরুটি, পরোটা। এছাড়া নানা ধরনের শরবত, কফি দিয়েও আপ্যায়িত করা হয় অতিথিদের।

বিকেল ৪টায় গণভবনের মাঠে আসেন প্রধানমন্ত্রী। তিনি ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তাদের সঙ্গে ছবিও তোলেন।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, চীন, ভারত, জাপান, রাশিয়াসহ প্রায় ৫০টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও মিশন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন চা চক্রে। এছাড়া ২৫টি আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রধানরাও যোগ দেন গণভবনের অনুষ্ঠানে।

প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও তার স্ত্রী পেপপি সিদ্দিক।

প্রবীণ আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, মসিউর রহমান, তারিক আহমেদ সিদ্দিক, সালমান এফ রহমান, প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু অংশ নেন প্রধানমন্ত্রীর চা চক্রে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ