শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাকা রেঞ্জের ক্রাইম কনফারেন্সে ২৭ পুলিশ পুরস্কৃত

ঢাকা রেঞ্জের ক্রাইম কনফারেন্সে ২৭ পুলিশ পুরস্কৃত

 

ঢাকা রেঞ্জ পুলিশের গত আগস্টের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মাসিক কর্মদক্ষতার জন্য ঢাকা রেঞ্জের কর্মকর্তা ও ফোর্সদের বিভিন্ন ক্যাটাগরিতে ৩ জন চৌকিদারসহ ২৭ পুলিশ কর্মকর্তা ও সদস্য পুরস্কৃত হয়েছেন। 

উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমানের সভাপতিত্বে ঢাকা রেঞ্জ কার্যালয়ের সম্মেলন কক্ষে সোমবার এ সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অপরাধ) মো. আসাদুজ্জামান মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগস্ট মাসে মাদারীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানকে রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ও নরসিংদী জেলার রায়পুরা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার থান্দার খাইরুল হাসানকে রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার দেয়া হয়।

এই মাসিক পর্যালোচনা সভায় মাসিক অপরাধের পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলার বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়। 

পর্যালোচনায় দেখা যায়, গত আগস্ট মাসে ঢাকা রেঞ্জে ২ হাজার ৯৭৯টি মামলা হয়েছে। এর আগের মাসের (জুলাই) তুলনায় ৮৫টি ও ২০১৮ সালের আগস্ট মাসের তুলানায় ৩০৩টি মামলা হ্রাস পেয়েছে। আগস্টমাসে মাদকদ্রব্য উদ্ধার বিষয়ে মামলা হয়েছে ১ হাজার ৪৪১টি, যা জুলাই মাসের তুলনায় ১৩৬টি ও আগের বছর (২০১৮) আগস্ট মাসের তুলনায় ২৮৪টি মামলা হ্রাস পেয়েছে। 

এছাড়া, অস্ত্র উদ্ধার খাতে আগস্ট মাসে ১৫টি মামলা হয়েছে, যা জুলাই মাসের তুলনায় ৮টি মামলা বেড়েছে ও ২০১৮ সালের আগস্ট মাসের তুলনায় ১২টি মামলা হ্রাস পেয়েছে। এবছর জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে উদ্ধারখাতে ১৩০টি মামলা হ্রাস পেয়েছে। 

অপরদিকে, জুলাই মাসে আদালত থেকে ১৬ হাজার ৮৯৭টি গ্রেফতারী পরোয়ানা পেয়ে ১১ হাজার ২৯২ টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি করা হয়েছে। অর্থাৎ ৫ হাজার ৬০৫ টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি কম হয়েছে।

সভায় ডিআইজি ঢাকা রেঞ্জ আসন্ন দূর্গা পূজা উপলক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষার জন্য বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন। তিনি সব শ্রেণি পেশার মানুষকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে কাজ করার জন্য পুলিশ সুপারদের নির্দেশ দেন। তিনি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বৃদ্ধি হওয়ায় সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জানান। স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, সততা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য রেঞ্জের সব পুলিশ সদস্যদের প্রতি  আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি মোহা. শফিকুল ইসলাম। এছাড়া, অতিরিক্ত ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান পদোন্নতি সূত্রে বদলি হওয়ায় তাকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। 

এই অপরাধ সভার কার্যক্রম পরিচালনা করেন রেঞ্জর অতিরিক্ত ডিআইজি (অপরাধ) মো. আসাদুজ্জামান। এছাড়া, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) সালেহ মোহাম্মদ তানভীর ও রেঞ্জের ১৩টি জেলার পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের পুলিশ সুপাররাও সভায় উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই