শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ নির্মাণ হচ্ছে’

‘প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ নির্মাণ হচ্ছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সারাদেশে অগ্রাধিকার ভিত্তিতে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, এ মসজিদগুলো নির্মিত হলে ধর্মপ্রাণ মুসল্লিদের আরো সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।

শনিবার দুপুরে লালদিঘী বাজারে পীরগঞ্জ মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় রংপুর-৬ পীরগঞ্জ আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।

স্পিকার বলেন, বর্তমান সরকার অগ্রাধিকার দিয়ে এ সব মসজিদ নির্মাণ করছে। এই মসজিদে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের পাশাপাশি শিশুদের জন্য ধর্মীয় শিক্ষার সুযোগ থাকবে। ইসলামী মূল্যবোধ সম্পন্ন ভবিষ্যত প্রজন্ম গড়ে তুলতে এ মডেল মসজিদগুলো ভূমিকা রাখবে।

এর আগে তিনি পীরগঞ্জের ফতেপুর মিয়া বাড়িতে উপস্থিত হয়ে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং তার রুহের মাগফেরাত কামনা করে মোনজাত করেন। পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ ইউনিয়ন পরিষদে মহিলাদের জন্য মাসব্যাপী সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করেন। 

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মাদ মণ্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাঙ্গা, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সায়াদাত হোসেন বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর