বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পদ্মা সেতুর টোল কত হবে সে অনুমান অযৌক্তিক: কাদের

পদ্মা সেতুর টোল কত হবে সে অনুমান অযৌক্তিক: কাদের

 
সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবে মাত্র সেতুর টোল আদায়ে সমঝোতা সই হয়েছে। এটা চুক্তি পর্যন্ত গড়াতে অনেক সময় লাগবে। এখনো টোলের বিষয়টি নির্ধারণই হয়নি। এমনকি এটি নিয়ে প্রাথমিক আলোচনাও হয়নি। কাজেই টোলের হার ডাবল কি ট্রিপল হবে সে অনুমান অযৌক্তিক।

বৃহস্পতিবার রাজধানীর বনানীর সেতু ভবনে পদ্মা সেতু পরিচালনা, রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের বিষয়ে কোরিয়ান কোম্পানি কোরিয়ান এক্সপ্রেস কর্পোরেশনের সঙ্গে এক সমঝোতা সই হয়। অনুষ্ঠানে পদ্মা সেতুতে যমুনা সেতুর দ্বিগুণ হারে টোল আদায় করা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, চুক্তি অনুযায়ী কোরিয়ান এক্সপ্রেস কর্পোরেশন একটি কারিগরি টিম সেতু এলাকা পরিদর্শন করে তার রক্ষণাবেক্ষণ পদ্ধতি, প্রয়োজনীয় জনবলসহ সমন্বিত একটি কারিগরি ও আর্থিক প্রস্তাব দাখিল করবে। তারা সেতুর রক্ষণাবেক্ষণে ট্রাফিক ইনফরমেশন অ্যাপলিকেশন চালু করবে। এ পদ্ধতিতে প্রতিমুহূর্তে সড়ক সেতু ও এর আওতাধীন অন্য যেকোনো অবস্থানের বিদ্যমান যানবাহন সংক্রান্ত তথ্যাদি স্বয়ংক্রিয়ভাবে মোবাইল, বেতার বা অন্য কোনো ডিভাইসের মাধ্যমে জানা যাবে। 

রংপুর নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে রংপুরের আসনটি ছিলো জাতীয় পার্টির। এখন তারা যদি সেই সূত্রধরে আসনটি দাবি করেন সেটি আমরা বিবেচনা করে দেখবো। তবে এ বিষয়ে এখনো আলোচনা হয়নি।

ছাত্রলীগ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীই দেখছেন। কাজেই এ বিষয়ে আমার কথা বলা যুক্তিযুক্ত হবে না।

ভারতের নাগরিক তালিকা থেকে বাদপড়াদের বিষয়ে মন্ত্রী বলেন, আমরা ভারত সরকারের কাছে যখন এ বিষয়ে তাদের মতামত জানতে চাই তখন তারা জানিয়েছেন- এতে কোনো উদ্বেগের কারণ নেই। তাদের কথায় আশ্বস্ত থাকছি। তবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর