শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিআইডব্লিউটিএ’র কর্মচারীদের পাওনা শোধ করল পদ্মা ব্যাংক

বিআইডব্লিউটিএ’র কর্মচারীদের পাওনা শোধ করল পদ্মা ব্যাংক

অবশেষে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অবসরপ্রাপ্ত কর্মচারীদের অনুদানের তহবিলের অর্থ পরিশোধ করেছে পদ্মা ব্যাংক।  রোববার তাদের তহবিলের অর্থ ছাড় করা হয়েছে বলে জানিয়েছেন পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. এহসান খসরু।

গত বছরের ২৮ জুন ব্যাংকটির মতিঝিল শাখায় ‘বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ কর্মচারী অবসরভাতা তহবিল’ শিরোনামে ১৭ কোটি টাকার স্থায়ী আমানতের হিসাব (এফডিআর) খোলা হয় । যার এফডিআর নম্বর ০০৩১৯৯৬। চলতি বছরের ২৮ জুন এফডিআরটির মেয়াদ পূর্তি হলেও তাদের অর্থ ফেরত দিতে পারছিল না ব্যাংকটি। এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষকে বারবার চিঠি দিয়েও কোনো প্রতিকার পায়নি বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টসূত্রে  জানা গেছে, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের অবসরপ্রাপ্ত কর্মচারীদের চূড়ান্ত অবসরভাতা পরিশোধ এবং মৃত কর্মচারীদের অনুদান প্রদানের জন্য এই এফডিআরটি খোলা হয়। গত ১৮ জুন অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের ৪৯তম সভা অনুষ্ঠিত হয়। কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে অবসরপ্রাপ্ত কর্মচারীদের চূড়ান্ত অবসরভাতা পরিশোধের জন্য গত ২৭ জুন পদ্মা ব্যাংক মতিঝিল শাখাকে চিঠি দেয়া হয়। ওই চিঠিতে এফডিআরটি নগদায়নের জন্য শাখা ব্যবস্থাপককে অনুরোধ করা হয়। এফডিআরটি নগদায়ন না করায় তা আবারো ব্যাংক কর্তৃপক্ষকে জানানো হয় এবং এর একটি অনুলিপি বাংলাদেশ ব্যাংককে অবহিত করা হয়।

এ বিষয়ে ব্যবস্থাপনা পরিচালক এহসান খসরু বলেন, পুরনো ঋণের কারণে কিছুটা সমস্যা হচ্ছিল। ঋণ আদায়ের পাশাপাশি ব্যাংকের ডিপোজিটও বাড়ছে। এখন আমাদের ব্যাংকের ব্যালেন্স বেড়েছে। তাই দ্রুত তাদের তহবিলের অর্থ ছাড় করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই