শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৩২ হাজারে বিক্রি হল পদ্মায় ধরা পড়া বাগাড় ও পাঙাশ!

৩২ হাজারে বিক্রি হল পদ্মায় ধরা পড়া বাগাড় ও পাঙাশ!

মাছের রাজ্য পদ্মায় জেলের জালে ধরা পড়লো বড় দুটি মাছ। নিষেধাজ্ঞা শেষে জেলেরা পদ্মায় মাছ ধরতে গেলে ইলিশ সহ অনেক মাছ জেলেদের জালে ধরা পড়ছে। রাজবাড়ীর গোয়লন্দ উপজেলার দৌলতদিয়ায় একটি বাগাড় ও সীমান্তবর্তী দেবগ্রাম এলাকায় পাঙাশটি ধরা পড়ে। এই দুটি মাছ ৩২ হাজার টাকায় কেনেন ফেরিঘাট এলাকার মাছ ব্যবসায়ী মো. নুরু শেখ।

জেলে জুলহাস সরদার বলেন, রাত দুইটার দিকে নিমাই ও মনা হালদারকে নিয়ে নদীতে নামেন তিনি। সকালে জাল নৌকায় তোলার সময় বুঝতে পারেন যে জালে বড় মাছ আটকে পড়েছে। জাল নৌকায় তুলে দেখতে পান, বড় একটি বাগাড় মাছ। বিক্রির জন্য সেটি ৬ নম্বর ফেরিঘাটে এসে ওজন করে দেখেন বাগাড় মাছটির ওজন ১৫ কেজি। মাছটি নিলামে তুললে মৎস্য ব্যবসায়ী নুরু শেখ সর্বোচ্চ দাম ১ হাজার ৫০ টাকা কেজি দরে ১৬ হাজার ২৭৫ টাকায় মাছটি কেনেন।

পাবনার ঢালারচর এলাকার জেলে হজরত প্রামাণিকের জালে পাঙাশ মাছটি ধরা পড়ে। সিরাজ শেখ, জুয়েল রানা, আবদুর রহিমসহ তিনি নদীতে মাছ শিকারে বের হন। রাত ৮ টার দিকে পদ্মা-যমুনা নদীর মোহনায় জাল ফেলেন। জাল নৌকায় তোলার পর বড় পাঙাশ দেখতে পান। সকালে বিক্রি করতে দৌলতদিয়া ঘাটে এসে ওজন করে দেখেন পাঙাশ মাছটি সাড়ে ১৫ কেজি। মাছটি নিলামে তুললে মৎস্য ব্যবসায়ী নুরু শেখ সাড়ে ১৫ হাজার টাকায় কিনে নেন।

দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী নুরু শেখ বলেন, সকালে ফেরিঘাট থেকে উন্মুক্ত নিলামে সাড়ে ১৫ কেজির একটি বাগাড় ১৬ হাজার ২৭৫ টাকায় এবং প্রায় ১৫ কেজি ওজনের একটি পাঙাশ সাড়ে ১৫ হাজার টাকায় কিনেছি। মাছ দুটি আড়তঘরে রাখা হয়েছে। প্রতি কেজি ১০০ টাকা লাভ পেলেই মাছ দুটি বিক্রি করে দেওয়া হবে বলে তিনি জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই