বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘নো মাস্ক, নো সেল’

‘নো মাস্ক, নো সেল’

‘নো মাস্ক, নো সেল’-এ স্লোগান নিয়ে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে ঝালকাঠিতে প্রচারণা চালাচ্ছে পুলিশ। পাশাপাশি ঈদকে সামনে রেখে আগামী ১০ মে থেকে ব্যবসাপ্রতিষ্ঠানে শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা নিশ্চিত করার লক্ষ্যেও  নানা উদ্যোগ নিয়েছে পুলিশ। 

যার ধারবাহিকতায় ‘নো মাস্ক, নো সেল’ লেখা সম্বলিত লিফলেট পথচারী ও ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়ার পাশাপাশি তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও সচেতনতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, আমাদের পুলিশের পক্ষ থেকে ব্যবসায়ীদের পরিষ্কারভাবে বলা হয়েছে, ক্রেতারা মাস্ক না পড়লে কোনো পণ্য বিক্রি না করার জন্য।  পাশাপাশি এ বিষয়ে আমরা প্রচারণা চালাচ্ছি। 

জনসাধারণের প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, অতি প্রয়োজনে যারা ঘরের বাইরে বের হবেন, তারা অবশ্যই একটি বড় ছাতা নিয়ে বের হবেন। এতে তিন ফুট, অর্থাৎ শারীরিক দূরত্ব বজায় থাকবে। 

এদিকে জেলা পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। তাদের মতে শারীরিক দূরত্ব বজায় রেখে সুরক্ষিত থাকার জন্য গুরুত্বপূর্ণ এসব পরামর্শ দেওয়াটা পুলিশের একটি মহতি উদ্যোগ। 

গত বৃহস্পতিবার ব্যবসায়ী নেতাদের নিয়ে ‘নো মাস্ক, নো সেল’ বিষয়ক প্রচারণা শুরু করেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। এরপর থেকে জেলা পুলিশের সদস্যরা দোকানপাটে গিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের মাস্ক ব্যবহারের বিষয়ে সচেতন করার পাশাপাশি প্রতিষ্ঠানের সামনে ‘নো মাস্ক, নো সেল’ লেখা সম্বলিত লিফলেট সাটিয়ে দিচ্ছেন। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই