• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

পুতুলের সাহায্যে বিন লাদেনকে ধরা হয়েছিল!

পুতুলের সাহায্যে বিন লাদেনকে ধরা হয়েছিল!

হলিউডের সিনেমায় আমরা প্রায়শই মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ এর দুর্ধর্ষ সব মিশন দেখে থাকি। কিন্তু বাস্তবের সিআইএ সিনেমার থেকে খানিকটা ভিন্ন। সিআইএ’তে শুধু ফিল্ড এজেন্টরা অন্য দেশ থেকে স্পর্শকাতর তথ্য চুরি বা টেররিস্টদের ধরার জন্য কোভার্ট অপারেশন পরিচালনা করেনা। তারা ব্যবসা কিংবা রাজনৈতিক পরিচালনা  থেকে শুরু করে গবেষণা সবই করে থাকে। আবার সি আই এ এর কিছু কিছু গবেষনা অনেক অদ্ভুত ও বটে। এমনি এক সাইকোলজিক্যাল গবেষণা ছিল পুতুলের সাহায্যে ওসামা বিন লাদেনকে ধরার চেষ্টা। ব্যপারটা অদ্ভুত শোনালেও সত্যিই। তাহলে জেনে আসা যাক সিআইএ এর পুতুলের সাহায্যে বিন লাদেনকে ধরার মিশন সম্পর্কে-

১২:৫৫ পিএম, ২৫ জুন ২০১৯ মঙ্গলবার

।। অলৌকিক মার্চ।।

।। অলৌকিক মার্চ।।

ক্যালেন্ডারের একটি কিংবা দুটি পাতা উল্টালেই
                    চলে আসে মার্চ!

০৩:২৪ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

জাইকা’র গবেষণায় বই প্রকাশ, ‘অভাবনীয় উন্নয়নে’ প্রশংসিত বাংলাদেশ

জাইকা’র গবেষণায় বই প্রকাশ, ‘অভাবনীয় উন্নয়নে’ প্রশংসিত বাংলাদেশ

বিভিন্ন প্রতিকূল পরিবেশ, রাজনৈতিক অস্থিতিশীলতা, বৈষম্য এবং তীব্র প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি সত্ত্বেও বাংলাদেশের অভাবনীয় সাফল্য নিয়ে একটি গবেষণার প্রেক্ষিতে বাংলাদেশের অগ্রগতি নিয়ে বই প্রকাশ করেছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। যেখানে বাংলাদেশের উন্নয়নকে ‘মিরাকল’ তথা অলৌকিক বলে উল্লেখ করা হয়েছে।

১০:৫৮ এএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না ভবনে: ডিএসসিসির তদন্ত দল

অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না ভবনে: ডিএসসিসির তদন্ত দল

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ভবন হাজী ওয়াহেদ ম্যানশনে কোনো অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল। ভবনে ছিল প্রচুর কেমিক্যাল। ঘটনা তদন্তে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনের পর এ তথ্য জানিয়েছে।শুক্রবার সকাল ১০টার দিকে চকবাজারের চুড়িহাট্টায় হাজী ওয়াহেদ ম্যানশনসহ আশপাশের ক্ষতিগ্রস্ত ভবনগুলো পরিদর্শন করে ১১ সদস্যের তদন্ত দল। পরে এক ব্রিফিংয়ে তদন্ত কমিটির পক্ষ থেকে এ কথা বলা হয়।

১২:০৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ