• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

২৪

সিরাজগঞ্জে সাস্থ্য বিধি মেনে বসেছে কোরবানির পশুর হাট

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে বসেছে পশুর হাট কিন্তু এখনও কোরবানির পশুর হাট জমে উঠেনি। সংশ্লিষ্ট প্রশাসন ইতিমধ্যেই জেলার সবকয়টি পশুর হাট ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে এই হাট বসানোর নির্দেশনা দিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে আসন্ন কোরবানি ঈদে পশুর হাটগুলোতে ক্রয় বিক্রয় ক্ষেত্রে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য এলাকায় মাইকিংসহ বিভিন্ন প্রচার প্রচারণা করা হচ্ছে।

এ প্রচার প্রচারণা অব্যাহত থাকলেও জেলার ৯টি উপজেলার বিশেষ করে সলংগা, বয়লা, গ্যাস লাইন, পাঙ্গাসী, চান্দাইকোনা, সোহাগপুর, এনায়েতপুর, তালগাছি, কান্দাপাড়া, শালুয়াভিটা, রতনকান্দি, সোনামুখী, নাটোয়ারপাড়া, নওগাঁ, গুল্টা হাটে স্বাস্থ্যবিধি মেনে এখনও কোরবানি পশুর হাট জমে উঠেনি। অভিযোগ রয়েছে অনেক হাট ইজারাদারদের অনীহা ও তৎপরতা না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে উল্লাপাড়া উপজেলার গ্যাস লাইন হাটসহ ২/১ টি হাটে কিছুটা হলেও এই স্বাস্থ্যবিধি মেনে পশু কেনা বেচা হচ্ছে। শুক্রবার এই হাটের লোকজন স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা গেছে। আর বেশির ভাগ পশুর হাটে এখনও স্বাস্থ্যবিধি মেনে চলছে না।

এ বিষয়ে পুলিশ সুপার হাসিবুল আলম (বিপিএম) বলেন, কোরবারি পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধিসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানার ওসিদের নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যেই পুলিশ সংশ্লিষ্ট হাটগুলোতে অবস্থান নিচ্ছেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করছেন।

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ বলেন, জেলার সবকয়টি কোরবানি পশুর হাটে স্বাস্থ্যবিধিসহ সামাজিক দূরত্ব বজায় রেখে পশু কেনাবেচার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর