• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

৬১

সিরাজগঞ্জে দূর্যোগ ঝুঁকি হ্রাস করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

সিরাজগঞ্জে ব্র্যাক হিউম্যাননিটারিয়ান ও আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম আন্তর্জাতিক সংগঠনের আয়োজনে – দূর্যোগ ঝুঁকি হ্রাস করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ৩০ নভেম্বর) সকালে সিরাজগঞ্জ পৌরসভার মিলনায়তনে উক্ত অনুষ্ঠানের সভাপতিত্বকরেন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা তিনি বলেন, ব্র্যাক দূর্যোগ ঝুঁকি হ্রাসে একিভূত করন কার্যক্রম বাস্তবায়ন করায় দরিদ্র মানুষ অনেক উপকৃত হচ্ছে। করোনাকালীন এসময় প্রায় ৫০ লাখ টাকা বিতরণ করে দরিদ্র ও উপকারভোগি মানুষের উপকার করেছেন । সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন , সদর উপজেলার নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ তিনি বলেন, ব্র্যাক হিউম্যাননিটারিয়ান ও আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম আন্তর্জাতিক মানের সংগঠন।

বিশেষ করে নদী তীরবর্তী, নদীভাংগন অবহেলিত জনপদে কাজ করেছে। চরাঞ্চল এলাকায় পাকা ল্যাট্রিন, পাকা করে টিউবওয়েল স্হাপন সহ বিভিন্ন কাজ করায় অনেক দরিদ্র মানুষ উপকার পাচ্ছেন এবং ঝুঁকি হ্রাস পাচ্ছেন। স্বাগত বক্তব্য রাখেন, ব্র্যাক রাজশাহী বিভাগের বিভাগীয় ব্যবস্থাপক অনুপম সেন গুপ্ত- তিনি বলেন, ব্র্যাক হিউম্যানিটারিয়ান কর্মসূচি দূর্যোগ ঝুঁকি হ্রাস কার্যক্রম গুলো বাস্তবায়ন করে যাচ্ছে। বিপদাপন্ন জনগোষ্ঠী দূর্যোগকে সহজে মোকাবিলা করতে পারে। অনুষ্ঠানের উপস্থাপন করেন এবং ভিডিও চিত্র প্রদর্শন করেন, ব্র্যাক হিউম্যানিটারিয়ান প্রোগ্রামের সিনিয়র সেক্টর স্পেশালিস্ট বায়েজিদ বোস্তামী। সার্বিকভাবে দায়িত্ব ছিলেন, ব্র্যাক হিউম্যানিটারিয়ান প্রোগ্রামের সিনিয়র সেক্টর স্পেশালিষ্ট সানজিদা আফরিন।

অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, ব্র্যাকের ডিষ্ট্রিক কো-অর্ডিনেটর রহিজ উদ্দিন, জেলা ত্রান দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প কর্মকর্তা সাইদুল হক, সদর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অফিসার আপেল মাহমুদ, সিরাজগঞ্জ পৌরসভার সচিব লুৎফর রহমান, প্রকৌশলী আব্দুস ছালাম মিয়া, উপ -সহকারি প্রকৌশলী আশরাফুজ্জামান, সহকারী প্রকৌশলী সমাজ উন্নয়ন কর্মকর্তা শাহ আলম স্যানেটারী পরিদর্শক কাওসার আখতার দেওয়ান রোজী, পৌরকাউন্সিলর গোলাম মোস্তফা, জাহাঙ্গীর আলম ভূট্র প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর