• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

৫৫

সিরাজগঞ্জে করোনা নমুনা সংগ্রহের দ্বিতীয় বুথ চালু

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় সিরাজগঞ্জে আরো একটি করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নমুনা সংগ্রহ বুথ চালু হয়েছে।

এর আগে গত ৮ জুলাই ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে প্রথম নমুনা সংগ্রহ বুথটি স্থাপন করা হয়।

রবিবার দুপুরে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয় বুথটি উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস-চেয়ারম্যান ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে নমুনা সংগ্রহকারী ও ল্যাবে কর্মরতদের মধ্যে অক্সিজেন কনসেন্ট্রেটর, মাস্ক, গগলস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান দেয়া হয়।

বুথ উদ্বোধনকালে ডা. হাবিবে মিল্লাত বলেন, অতি দ্রুত সিরাজগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আনতে আমরা কাজ করে যাচ্ছি। এ জেলাকে করোনামুক্ত রাখতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে ল্যাবে কর্মরতদের জন্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করা হচ্ছে।

এ সময় সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নজরুল ইসলাম, সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা ও আওয়ামী লীগের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় ডা. হাবিবে মিল্লাত এমপি সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় অংশ নেন এবং সকাল সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদের উদ্যোগে ১০টি মাধ্যমিক বিদ্যালয়ে উঁচু-নিচু বেঞ্চ বিতরণ করেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জকে করোনা সংক্রমণের হাত থেকে রক্ষায় ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপির উদ্যোগে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবটি সচল করা হয়। গত ১৯ মে ল্যাবটি চালুর পর থেকে প্রতিদিনই ৯৪ থেকে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হচ্ছে।

অন্যদিকে সরকার কর্তৃক করোনা নমুনা পরীক্ষা ফি নির্ধারণের পর গত ৪ জুলাই ডা. হাবিবে মিল্লাত তার নির্বাচনী এলাকার ১০ জন ব্যক্তির প্রতিদিন করোনা পরীক্ষার অর্থব্যয়ের দায়িত্বভার গ্রহণ করেছেন। নিম্ন আয়ের মানুষদের কথা চিন্তা করে তিনি এমন সিদ্ধান্ত নেন।

এছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে বেতন দেয়ার মাধ্যমে নমুনা সংগ্রহে ছয়জন স্বেচ্ছাসেবী নিয়োগ দিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর