• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

২৫

সিরাজগঞ্জের সন্তান ৬০ থানার মধ্যে সেরা পুলিশ কর্মকতা নির্বাচিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকা ইউনিয়নের এক নিভৃত পল্লীর নাম সুজাপুর, শতভাগ শিক্ষিত এই গ্রামে প্রবেশ করতে মূল প্রবেশ পথ হতে দুই/তিন কিলোমিটার রাস্তা এখন ও কাঁচা, যা বর্তমান পেক্ষাপটে খুবই অবাক করার মতো বিষয়, এই গ্রামের ছেলেরা দাঁপিয়ে বেড়াচ্ছেন সারা বাংলাদেশ এবং ডাক্তার, প্রকৌশলী।

বিসিএস কমকর্তা সহ সরকারি বড় বড় পদে থেকে দায়িত্ব পালন করছেন নিষটার সাথে, আর এই গর্বিত সন্তানেরা যখন নিজ গ্রামে আসতে চান ঈদ বা বিভিন্ন সময় তখনই পরতে হয় মহাবিপাকে সমস্যা কাঁচা রাস্তা, বর্ষা মৌসুমে পায়ে হেঁটে গ্রামে প্রবেশ ও কসটকর তাই এই কৃর্তি জনেরা এই গ্রামের রাস্তার প্রতি একটু নজর দিতে অবগত করেছেন মাধ্যমে সিরাজগঞ্জের মাননীয় জেলা প্রশাসক।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কমকর্তা, সিরাজগঞ্জ ৩ এর মাননীয় সাংসদ, রায়গঞ্জ উপজেলা পরিষদের সন্মানিত চেয়ারম্যান, নলকা ইউনিয়ন পরিষদের সন্মানিত চেয়ারম্যান মহোদয়কে। করোনা ভাইরাস ছড়িয়ে পরলে লকডাউনের প্রেক্ষাপটে অফিস-আদালত প্রায় বন্ধ হয়ে গেলেও বাংলাদেশ পুলিশ মানবিকতার দৃষ্টান্ত নিয়ে করোনায় আক্রান্তদের পাশে দাড়ালেও পুলিশ বিভাগের অভ্যন্তরীণ মিটিং সেমিনার বন্ধ হয়ে যায়। এমতাবস্থায় গত মার্চ,এপ্রিল ও মে/২০ খ্রিঃ মাসের রংপুর রেন্জের ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভা গত ২৩ জুন ২০২০ এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

উক্ত কনফারেন্সে সভাপতিত্ব করেন রংপুর রেন্জের সুযোগ্য ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য। তার সাথে রংপুর রেন্জের ৮ জেলার পুলিশ সুপার গন স্ব- স্ব অফিস থেকে সংযুক্ত হন।সভার শুরুতেই বিগত ৩ মাসের কৃতিত্বপূর্ণ কর্মকান্ডের জন্য নির্বাচিত বিভিন্ন পর্য়ায়ের পুলিশ অফিসারদের হাতে সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারের মাধ্যমে পুরষ্কার তুলে দেন রংপুর রেন্জের ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য মহোদয়।

রংপুর বিভাগের ৬০ টি থানার মধ্যে গত মার্চ/২০ মাসের শ্রেষ্ঠ থানার অফিসার ইনচার্জ, জনাব মোঃ আব্দুর রাজ্জাক আকন্দ নির্বাচিত হন এবং তিনি এই সুজাপুর গ্রামের এক রত্ন। অদ্য ২৮ জুন ২০২০ ইং তারিখে ডিআইজি এবং পুলিশ সুপার মহোদয়ের পক্ষ থেকে পুলিশ সুপার পদে পদন্নিত প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), দিনাজপুর জনাব মোহাম্মদ কাজেম উদ্দিন মহোদয় এবং অতিরিক্ত পুলিশ সুপার পদন্নিত প্রাপ্ত হাকিমপুর সার্কেলের সম্মানিত সিনিয়র এএসপি জনাব মোঃ আখিউল ইসলাম বিপিএম মহোদয় সম্মানসূচক ক্রেস্ট এবং প্রাইজমানি প্রদান করেন হাকিমপুর থানা অফিসার ইনচার্জ জনাব মোঃ আব্দুর রাজ্জাক আকন্দ’কে।

উল্লেখ্য যে, অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক আকন্দ ইতিপূর্বে মাসিক সার্বিক কর্ম মূল্যয়নে জানুয়ারি/২০ মাসেও রংপুর রেন্জে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে পুরষ্কৃত হন এবং আইন শৃঙ্খলায় বিশেষ অবদানের জন্য ‘’ইঞ্জিনিয়ার্স ইন্সিটিউট বাংলাদেশ, ঢাকা’’ গুণীজন সংবর্ধনা-২০২০ প্রদান করে।

রংপুর রেন্জের সুযোগ্য ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য বিপিএম মহোদয় এবং দিনাজপুরের সন্মানিত পুলিশ সুপার জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএম,পিপিএম (বার) মহোদয়ের দিক নির্দেশনায় হাকিম্পুর থানার সেবা নিশ্চিতের অঙ্গীকার ব্যক্ত করেন হাকিমপুর থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক আকন্দ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর