শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

সলঙ্গায় ফুল ব্যবসায়ীদের বিশেষ দিনের টার্গেট ৫ লাখ টাকা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

"ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত কাল"। শুধু কি তাই! আজ ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস। আর মাত্র ৬ দিন পর আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। শহীদ দিবস,বসন্ত আর ভালোবাসা এই বিশেষ দিবস গুলোতে ফুলের কদর বেশী হওয়ায় ফুল চাষী আর ব্যবসায়ীদের মুখে ফুটেছে হাসির ঝিলিক।

নার্সারীর গ্রাম নামে খ্যাত সলঙ্গা থানার নলকা ইউপির কালীপুর গ্রাম,মানিক দিয়ার, হাটিকুমরুল, ঘুড়কা সহ ৭-৮ টি গ্রামের ফুল চাষীদের বিশেষ কয়েক দিনে ৫ লক্ষাধীক টাকার ফুল বিক্রির টার্গেট নিয়েছেন। উত্তরবঙ্গের প্রবেশদ্বার সলঙ্গা থানার হাটিকুমরুল রোড গোল চত্বরের ফুল ব্যবসায়ী মাসুদ রানা লক্ষাধীক টাকার ফুল বিক্রির সম্ভাবনা করেছেন আগামী কয়েক দিনে।

মাসুদ রানা আরও জানায়,আজ বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুণে লাল গোলাপ,রজনী গন্ধা স্টিকার বেশী বিক্রি হচ্ছে। এ ছাড়া অন্যান্য ফুলের কদরও রয়েছে। স্কুল, কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের ভালোবাসার মানুষদের হাতে আজকের দিনে ফুল তুলে দিতে ভীড় করছেন ফুলের স্থায়ী দোকান সহ রাস্তার মোড়ে মোড়ে ফুলের ফেরীওয়ালাদের কাছে। ছোট্ট শিশুরাও শখ করে ফুল কিনে তুলে দিচ্ছেন মা-বাবা সহ প্রিয়জনদের হাতে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
এই বিভাগের আরো খবর