• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৩৯

সরকারি নির্দেশনা মেনে ক্রান্তিকাল অতিক্রমের আহবান এমপি স্বপনের

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

‘অতীতেও আমরা শাহজাদপুরের শান্তিপ্রিয় জনগণকে সাথে নিয়ে নানা বিপদ-আপদ, সংকট, প্রাকৃতিক দুর্যোগ ধৈর্যের সাথে মোকাবেলা করেছি। এলাকার গরিব, দুঃখী খেটে খাওয়া মেহনতি মানুষদের পাশে সাধ্যমতো দাঁড়িয়ে তাদের মুখে হাঁসি ফোঁটানোর চেষ্টা করেছি। ঠিক তেমনি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিদের্শে শাহজাদপুরে করোনা ভাইরাস প্রতিরোধে এলাকাবাসীকে সচেতন করার পাশাপাশি করোনার সংক্রমন এড়াতে বহুমুখী কার্যক্রম আমরা চালিয়ে যাচ্ছি।

দেশের এই ক্রান্তিকালেও করোনা ভাইরাসকে ভয় না পেয়ে শান্তিপ্রিয় শাহজাদপুরবাসী সচেতন হয়ে করোনা ভাইরাসের সংক্রমণ এড়িয়ে সুখে শান্তিতে বসবাস করতে পারেন- সেজন্য শাহজাদপুর উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ বাহিনী, জনপ্রতিনিধিসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে নির্দেশনা দেয়া হয়েছে। সে মোতাবেক তারা দিনরাত পরিশ্রম করছেন। শাহজাদপুরবাসী অতীতের মতোই ধৈর্য ধারণ করে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সব ধরনের নির্দেশনা মেনে চলবেন বলে আমরা বিশ্বাস করি।’ 

আজ রোববার বিকেলে একান্ত এক সাক্ষাতকারে শাহজাদপুরবাসীর উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেছেন স্থানীয় এমপি, সাবেক শিল্প-উপমন্ত্রী, শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা বীর মুক্তিযোদ্ধ আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। এ সময় তিনি আরও বলেন, দেশের সকল সংসদীয় আসনের মধ্যে সর্বপ্রথম শাহজাদপুরে আমরাই দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে এলাকায় ৩ হাজার সচেতনতামূলক লিফলেট, ৩ হাজার মাস্ক ও ৩ হাজার সাবান বিতরণ করি এবং পরবর্তীতে ধারাবাহিকভাবে অধিক হারে এলাকায় লিফলেট, মাস্ক, সাবান বিতরণ করা হচ্ছে যা চলমান রয়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় আ.লীগ দলীয় নেতাকর্মীরা শাহজাদপুরের বিভিন্ন সড়কে ও উপজেলার বিভিন্ন মসজিদের ওজু খানায় জীবাণুনাষক স্প্রে করছেন ও সাবান বিতরণ করছেন। এই সংকটময় মুহূর্তে শাহজাদপুরের খেটে খাওয়া অভাবী কর্মহীন মানুষের কষ্ট লাঘবে বাড়ি বাড়ি গিয়ে তাদের খুঁজে বের করে একটি স্বচ্ছ তালিকা তৈরি করে অভাবী ওইসব মানুষের  হাতে দ্রুত গতিতে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, করোলা, বেগুণ, পটলসহ পুষ্টিযুক্ত নানা সবজি পৌঁছে দিতে পৌর এলাকাসহ ১৩ টি ইউনিয়নের সকল জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে।

সে মোতাবেক খাবারের প্যাকেট প্রস্তুত কার্যক্রমও দ্রুততার সাথে সম্পন্ন হচ্ছে এবং এলাকার গরীব দুঃখীদের ঘরে ঘরে গিয়ে একটি স্বচ্ছ তালিকা তৈরি করে তাদের হাতে খাবার প্যাকেট তুলে দেয়ার কাজও ইতিমধ্যে শুরু হয়েছে। সেইসাথে স্থানীয় জনপ্রতিনিধিরা সরকারি অনুদানের পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নে যেনো এলাকার গরীব দুঃখী মেহনতী মানুষের পাশে দাঁড়ায়- সে নির্দেশনাও প্রদান করা হয়েছে। গরীব দুঃখী মানুষের মাঝে সুষ্ঠু খাবার বন্টনে প্রস্তুতকৃত তালিকা আমি নিজেই নিয়মিত তদারকি করছি।

করোনা ভাইরাস প্রতিরোধে আ.লীগ দলীয় নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন হাটবাজার ও নিত্য প্রয়োজনীয় দোকানপাটের সামনে একেক জনের অবস্থানের স্থল বক্স আকারে অংকন করে সামাজিক দুরত্ব (১ জন থেকে অন্য জনের দুরত্ব কমপক্ষে ৩ ফুট) বজায় রেখে চলাচল নিশ্চিত করতেও নিরলসভাবে কাজ করে চলেছে।

করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য যেনো কেউ বৃদ্ধি করতে না পারে সেজন্য নিয়মিত বাজার তদারকি করতে এবং বিদেশ ও ঢাকা থেকে যারা শাহজাদপুরে এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে রাখতে সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসনকেও কড়া নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া, করোনা ভাইরাস সংক্রান্ত যে কোন খবর, অনিয়ম আমাকে জানাতে তাৎক্ষণিক আমার ব্যক্তিগত সহকারী (পিএস) গোকূল কুমার বিশ্বাস ( ফোন নং-০১৭১৩-৯১২০৬৪), উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান  (ফোন নং-০১৯১৮-৩৪৯৯৩০), ইউএনও শাহ মোঃ শামসুজ্জোহা (ফোন নং-০১৭৩৩-৩৩৫০৪২), থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমান ( ফোন নং- ০১৭১৩-৩৭৪০৩৯), উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কৈজুরী ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ( ফোন নং-০১৮২৪-১৮৯৩১০), উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার ( ফোন নং-০১৭১৭-৬৭৩০৬৭), যুগ্ম-আহবায়ক কামরুল হাসান হিরোক ( ফোন নং-০১৭১৬-৪৩৩৫২৩), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন ( ফোন নং-০১৭১১-০৪৭৯২১) ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ রাসেল ( ফোন নং- ০১৭৬০-৮৬১৫৩১) এর ফোন নাম্বারে জানাতে সর্বসাধারণকে জানানো যাচ্ছে।

পরিশেষে, এ ক্রান্তিকালে সরকারি নির্দেশনা মেনে চলে যার যার অবস্থান্ থেকে সর্বোচ্চ সতর্ক থেকে শাহজাদপুরের শাস্তিপ্রিয় জনগণ করোনা ভাইরাস প্রতিরোধ করবে বলে শাহজাদপুরের গণমানুষের নেতা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এমপি এ সময় আশাবাদ ব্যক্ত করেন ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর