• মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪২

৩৩

শ্রীলঙ্কা সফর অনিশ্চিত, আসছেন না ভেট্টোরি

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

দিনক্ষণ জানানো হয়নি। তবে বলা হয়েছে। আর তা বলেছেন ক্রিকেট অপস চেয়ারম্যান আকরাম খান। জাতীয় দলের স্কিল ট্রেনিং শুরুর সময়ই বিসিবি পরিচালক ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভাপতি জাগো নিউজকে জানিয়েছিলেন, শ্রীলঙ্কা যাওয়ার আগেই চলে আসছেন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি।

তবে ঠিক কবে আসবেন, একদম দিন নির্দিষ্ট করে জানাননি আকরাম। শুধু বলেছিলেন, যেহেতু ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান বাবাকে হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত, তার পক্ষে আপাতত আসা সম্ভব নয়। তিনি শ্রীলঙ্কা সফর থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন। তাই আমরা ঠিক করেছি জাতীয় দল দেশ ছাড়ার আগেই স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে উড়িয়ে আনবো এবং জাতীয় দলের শ্রীলঙ্কা যাওয়ার কয়েকদিন আগেই চলে আসবেন এ কিউই স্পিন কোচ।

তিনি বেশ আস্থার সাথেই বলেছিলেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক আর ট্রেনার নিক নেইলের সাথে দেশের মাটিতে জাতীয় দলের অনুশীলনে স্পিনারদের বিশেষ সহায়তা করতে আসছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও টাইগারদের স্পিন কোচ ভেট্টোরিও।

কিন্তু শেষ খবর, আপাতত আসছেন না ভেট্টোরি। আসলে এসেই পড়তেন। মানে ভিতরে ভিতরে কিউই স্পিন কিংবদন্তি ভেট্টোরির ঢাকা আসার কথা ছিল গতকাল ২৩ সেপ্টেম্বর। ২৩ পার হয়ে ২৪ সেপ্টেম্বর চলে এসেছে- ভেট্টোরির আসার খবর নেই।

জানা গেছে এ কিউই ক্রিকেট ব্যক্তিত্ব আজও আসবেন না। তারচেয়ে বড় কথা তিনি এখন হয়ত আর আসবেনই না। বিসিবি থেকে জানানো হয়েছে, জাতীয় দলের শ্রীলঙ্কা সফর নিশ্চিত না হওয়া পর্যন্ত আর আসছেন না ভেট্টোরি। ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধানই দিয়েছেন এ তথ্য।

বোঝাই যাচ্ছে, সফর অনিশ্চিত হওয়ায় আর গাঁটের পয়সা খরচ করে ভেট্টোরিকে আনতে চাচ্ছে না বিসিবি। বলার অপেক্ষা রাখে না, এমনিতেই ড্যানিয়েল ভেট্টোরির জন্য মোটা অংকের অর্থ গুনতে হয় বিসিবিকে। তার সঙ্গে চুক্তিটা অন্য সব বিদেশি কোচদের মত নয়।

বছরে ১০০ কর্মদিবসে কাজ করার কথা এ কিউই কোচের। ওই ১০০ দিনের বেতন আড়াই লাখ মার্কিন ডলার। যার প্রতি দিনের বেতন দাড়ায় ২৫০০ ডলার। এখন শ্রীলঙ্কা সফর না হলে শুধু শুধু তাকে এনে বাড়তি ডলার খরচ করার কোন মানে হয় না, এই ভেবেই হয়ত তাকে আপাতত না আসতে বলে দেয়া হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর