• শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৪ শাওয়াল ১৪৪২

শিরোপা থেকে ক্রমেই দূরে সরছে রোনালদোর জুভেন্টাস

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা খুইয়েছে আগেই। সম্ভাবনা টিকে ছিল ঘরোয়া লিগ জেতার। কিন্তু সেটিরও যেন ইচ্ছা নেই ক্রিশ্চিয়ানো রোনালদোর দল জুভেন্টাসের। একের পর এক পরাজয়ের ক্রমেই লিগ শিরোপা থেকে দূরে সরে যাচ্ছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

বাস্তবিক অর্থে চিন্তা করলে আগেই শিরোপা সম্ভাবনা শেষ হয়ে গেছে জুভেন্টাসের। তবে কাগজে-কলমে এখনও বেশ ভালোভাবেই লড়াইয়ে আছে তারা। আর এজন্য বাকি থাকা ম্যাচগুলোতে জয়ের কোনো বিকল্প নেই সিরি 'আ'র হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের।

কিন্তু রোববার রাতে আটলান্টার মাঠে খেলতে গিয়ে ১-০ গোলের পরাজয়ই মিলেছে জুভেন্টাসের ভাগ্যে। যার ফলে এখন পয়েন্ট টেবিলের চার নম্বরে নেমে গেছে তারা। ঠিক ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে নাপোলি। ফলে স্বস্তির সুযোগ নেই একদমই।

আটলান্টার বিপক্ষে ম্যাচটিতে ইনজুরির কারণে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। পুরো ম্যাচে তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে জুভেন্টাস। ম্যাচের প্রথমার্ধেই অন্তত ১০টি শট করে জুভেন্টাস। কিন্তু একটিও ছিল না লক্ষ্য বরাবর। আটলান্টারও ৮টি শটই ছিল লক্ষ্যভ্রষ্ট।

দ্বিতীয়ার্ধে সে অর্থে চাপ সৃষ্টি করতে পারেনি তুরিনের ওল্ড লেডিরা। উল্টো ম্যাচের একদম শেষদিকে ৮৭ মিনিটের মাথায় গোল খেয়ে বসে তারা। আটলান্টাকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেয়া গোলটি করেন রুসলান ম্যালিনোভস্কি। এ গোলের সুবাদে পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে গেছে আটলান্টা।

এখনও পর্যন্ত ৩১ ম্যাচ খেলে ৬৪ পয়েন্ট পেয়েছে আটলান্টা। লিগ টেবিলে তাদের অবস্থান তৃতীয়। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চার নম্বরে জুভেন্টাস। তাদের ঠিক নিচে থাকা নাপোলির সংগ্রহ ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট।

লিগের বাকি আর সাত ম্যাচ। এই সাত ম্যাচে সর্বোচ্চ ২১ পয়েন্ট পেতে পারবে জুভেন্টাস। সেক্ষেত্রে তাদের পয়েন্ট হবে ৮৩। কিন্তু এরই মধ্যে ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট হয়ে গেছে টেবিল টপার ইন্টার মিলানের। ফলে তারা বাকি সাত ম্যাচে ৮ পয়েন্ট পেলে কাগজে-কলমেও শিরোপাস্বপ্ন শেষ হয়ে যাবে জুভেন্টাসের।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ