• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

৪৭

শাহজাদপুরে হোম কোয়ারেন্টাইনে ৩’শ ৭১ জন বিদেশ ফেরৎ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের আশংকায় সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩’শ ৭১ জন বিদেশ ফেরৎ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা জানান, বিমান বন্দর কর্তৃপক্ষের মাধ্যমে পাওয়া তথ্যে ৩’শ ৭১ জনের একটি তালিকা শাহজাদপুর উপজেলা প্রশাসন বরাবর পাঠানো হয়েছে।

ওই তালিকা অনুযায়ী প্রবাসীদের নিজ নিজ গৃহে অবস্থান করার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে সর্বদা সজাগ ও সচেতন থাকতে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। এছাড়াও তালিকা বর্হিভূত কোন ব্যাক্তি বিদেশ থেকে এলে তাদের ব্যাপারে উপজেলা প্রশাসনকে দ্রুত অবগতি করার জন্যও প্রচারণা চলছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আমিনুল ইসলাম খান নয়ন জানান, ‘বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিদেশ ফেরৎ ১০ জনের তালিকা রয়েছে তাদের কাছে। এদের মধ্যে ৭ জনই এসেছে ইতালি থেকে। করোনা মোকাবেলায় সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে এবং স্বাস্থ্য কর্মীদেরও প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ টি পুরুষ ও ৫ টি মহিলা বেড সংবলিত আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে। শাহজাদপুরে আইসোলেশনে কেউ নেই। এ নিয়ে প্রশাসনের সমস্বয়ে গঠিত কমিটি করোনা পরিস্থিতির উপর সার্বক্ষনিক নিয়মিত নজরদারী করছেন। ইতোমধ্যেই সরকারিভাবে সব ধরনের গণজমায়েত এড়িয়ে চলতে সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এদিকে,  করোনা ভাইরাসের সংক্রামন থেকে রেহাই পেতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শাহজাদপুরে সবকটি সিনেমা হলসহ গণজমায়েতপূর্ণ স্থানগুলো উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়েছে। অজানা আশংকায় এলাকার সাধারণ মানুষকে অতিরিক্ত নিত্যপণ্য কিনতে দেখা যাচ্ছে। তবে প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে উদ্বিগ্ন না হয়ে সকলকে সচেতন ও সজাগ থাকতে বলা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর