• বৃহস্পতিবার   ১৩ মে ২০২১ ||

  • বৈশাখ ৩০ ১৪২৮

  • || ০১ শাওয়াল ১৪৪২

শাহজাদপুরে মিল্কভিটার সমবায়ীদের মধ্যে ক্ষুদ্র ঋণের চেক বিতরণ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২১  

আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া মিল্কভিটাকে বাঁচাতে যেন ক্ষতি না হয় সে জন্য কৃষকদের উৎপাদিত দুধ মিল্কভিটায় সরবরাহ করার আহবান জানিয়ে তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া মিল্কভিটার বর্তমান চেয়ারম্যান বঙ্গবন্ধু পরিবারের একজন ঘনিষ্ট সদস্য ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চাচা।

মিল্কভিটাকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা এখনই উপযুক্ত সময়। তিনি বলেন, মিল্কভিটা ও দুগ্ধ সমবায়ীদের ভাগ্যের উন্নয়নে আমি সকল প্রকার সহযোগিতা করতে প্রস্তুত। তিনি সমবায়ীদের উৎপাদিত দুধ মিল্কভিটায় সরবরাহের আহবান জানান। সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পূর্বাঞ্চল, বাঘাবাড়ী ঘাট, লাহিড়ী মোহনপুর ও পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার দুগ্ধ সমবায়ীদের মধ্যে ক্ষুদ্র ঋণের সাড়ে ৪ কোটি টাকার চেক বিতরণ করা হয়েছে।

 আজ ৩০ জানুয়ারী শনিবার দুপুরে দেশের বৃহত্তম দুগ্ধ কারখানা বাঘাবাড়ী মিল্কভিটা চত্বরে আয়োজিত মতবিনিময় সভায় সমবায়ীদের মাঝে এ চেক বিতরণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড-মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, মিল্কভিটার ভাইস চেয়ারম্যান শেখ আব্দুল হামিদ লাবলু।

এতে স্বাগত বক্তব্য রাখেন, মিল্কভিটার ব্যবস্থাপনা পরিচালক যুগ্ম সচিব অমর চান বনিক। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মিল্কভিটার সাবেক চেয়ারম্যান হাসিব খান তরুণ, সাবেক ভাইস চেয়ারম্যান শফিকুর রহমান শফি ও পরিচালক আব্দুস সামাদ ফকির। পরে অতিথিবৃন্দ ৪ শ’ ৫০ জন সমাবায়ীর মাঝে জনপ্রতি ১ লক্ষ টাকা করে সাড়ে ৪ কোটি টাকা ক্ষুদ্র ঋণের চেক বিতরণ করেন।

সভায় সমবায়ীদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু বলেন, দুধের মুল্য ফ্যাট অনুপাতে ৩ পয়েন্ট থেকে ৪ পয়েন্ট পর্যন্ত লিটার প্রতি দুধের মুল্য ২ টাকা করে বৃদ্ধি করা হয়েছে। এর ফলে সকাল ও বিকেলে দুই বেলা সমবায়ীরা দুধের দাম গড়ে লিটার প্রতি ৪৫ টাকা করে পাবেন। তিনি সকল সমবায়ীদের তাদের উৎপাদিত দুধ মিল্কভিটায় সরবরাহ করার আহবান জানিয়ে বলেন, পর্যায়ক্রমে সকল সমবায়ীকেই এই ঋণ দেয়া হবে।

এছাড়াও কৃষকদের কথা বিবেচনা করে ১ শ’ ৩২ কোটি টাকার ক্ষতির জন্য প্রধানমন্ত্রীর পাঠানো হয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন এলাকার শত শত সমবায়ী, মিল্কভিটা দুগ্ধ কারখানার কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, মিল্কভিটা কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জুয়েল আলম।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ