• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৩৩

শাহজাদপুরে করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছেন ইউএনও এবং থানার ওসি

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ মোঃ শামসুজ্জোহা এবং শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতাউর রহমান। করোনা ভাইরাস প্রতিরোধে শাহজাদপুর উপজেলা প্রশাসনসহ থানা পুলিশ সদস্য কর্তৃক পৌর এলাকাসহ ১৩ টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, প্রচারপত্র বিলি, হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন, বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়া নিশ্চিতে তদারকী।

বিদেশ ফেরৎ ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিতে নিয়মিত তদারকী, হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরৎ ৩’শ ’৭১ জন ছাড়া প্রয়োজনে অন্য কেউ বাড়ি থেকে বের হলেও সামাজিক দুরত্ব (এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির দুরত্ব কমপক্ষে ৩ ফুট) বজায় রেখে চলাচলের নির্দেশনা, কোন প্রকার সর্দি-কাশি’র রোগী দেখামাত্রই প্রশাসনকে অবগত করার পরামর্শ, করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে নিয়মিত বাজার তদারকী ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণসহ দেশের এই জরুরী পরিস্থিতিতে শাহজাদপুরবাসীকে সর্বোচ্চ সচেতন করতে এবং সরকারের দেয়া নির্দেশ বাস্তবায়নে ইউএনও এবং ওসি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। 

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অসাধু ব্যবসায়ীরা যেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করতে না পারে, সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারির পাশাপাশি নিয়মিত এ্যাসিল্যান্ড এবং থানার ওসিকে নিয়ে বাজার মনিটরিং করা হচ্ছে। ইতিমধ্যেই বিদেশ ফেরৎ ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়ে হোম কোয়ারেন্টাইন বাস্তবায়নে বাধ্য করা হয়েছে। এ নির্দেশ অমান্য করায় ইটালি ফেরৎ চরনরিনা এলাকার একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তীতে বিদেশ ফেরৎ কেউ যদি সরকারী নির্দেশ অমান্য করে তার বিরুদ্ধে ৬ মাসের কারাদন্ড এবং ১ লাখ টাকা জরিমানা আদায় করার প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।’

অপরদিকে, শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতাউর রহমান বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। জনগণকে সচেতন করার জন্য শাহজাদপুরের সর্বত্র জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশ বাস্তবায়নে থানা পুলিশ সর্বক্ষণ আন্তরিক ভ‚মিকা পালন করে চলেছে।’ দেশের এ ক্রান্তিকালে জনগণকে সর্বোচ্চ সচেতন হতে এবং সরকারী সকল নির্দেশনা মেনে চলতে সকলের প্রতি উদাত্ব আহবান জানান থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমান। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর