• শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

১৪

লকডাউনকালে ওয়ারীতে খাদ্যসামগ্রী পৌঁছে দেবে ই-ক্যাব

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

আজ শনিবার থেকে রেড জোন হিসেবে ২১ দিনের লকডাউনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ড ওয়ারী। লকডাউন কার্যকর করতে এলাকার দুটি প্রবেশমুখ ছাড়া বাকি সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। আজ থেকে জরুরি চিকিৎসার প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না।

এদিকে, ওয়ারী লকডাউন হওয়ায় এলাকায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য এটুআইয়ের সার্বিক তত্ত্বাবধায়নে কাজ করবে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) বিশটিরও বেশি প্রতিষ্ঠান।

গত ৩০ জুন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে অনুষ্ঠিত মেয়র শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় রেড জোন ব্যবস্থাপনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল বলেন, 'রাজাবাজারের মতো ওয়ারীতেও মানুষের পাশে থাকব আমরা। স্বাস্থ্যবিধি মেনে এখানে নিত্যপণ্য সরবরাহ করা হবে। যাতে জনসাধারণকে ঘর থেকে বের হতে না হয়। ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠানগুলো গাড়িতে করে গিয়ে পণ্য ঘরে ঘরে পৌঁছে দেবে। আর এ জন্য পণ্যের মূল্য বেশি রাখা হবে না। আমাদের একটি টিম সার্বক্ষণিক বিষয়টি তদারক করবে। এতে সমন্বয়ের দায়িত্বে থাকবে এটুআই।'

এটুআইয়ের হেড অব ই-কমার্স রেজওয়ানুল হক জামি বলেন, 'আমরা আসলে রাজাবাজারের অপারেশনটাকে মডেল হিসেবে দেখতে চাই। প্রতিটি ডেলিভারি এবং প্রতিটি গাড়িকে যেভাবে প্রবেশ ও বের হওয়ার পথে নজরদারি করা হয়েছে। সে অভিজ্ঞতাটাই আমরা কাজে লাগাতে চাই।'

ওয়ারীতে ফার্মেসি ছাড়া সব দোকানপাট বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে শুধু দুটো গেট দিয়ে ঢোকা ও বের হওয়া যাবে। তবে পণ্য চলাচলের জন্য কেবল একটিমাত্র গেট ব্যবহার করা হবে। পুলিশ, সেনাসদস্য, এটুআই প্রতিনিধি, ই-ক্যাব প্রতিনিধি ছাড়াও স্থানীয় স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর