• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

৫৬

রিয়াল মাদ্রিদকে ‘না’ করেও বেজায় খুশি ফরাসি তরুণ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

ইউরোপের বড় বড় ক্লাবে খেলা বিশ্বের যেকোনো ফুটবলারের জন্যই স্বপ্নের মতো। আর সেটি যদি হয় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ, তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু খানিক ব্যতিক্রম ফ্রান্সের ১৭ বছর বয়সী উদীয়মান তারকা ফুটবলার এডুয়ার্সো কামাভিঙ্গা।

নতুন মৌসুমে গত শতাব্দীর সেরা ক্লাব রিয়াল মাদ্রিদের কাছ থেকে প্রস্তাব পেলেও, সেটিকে ‘না’ করে দিয়েছেন কামাভিঙ্গা। জানিয়েছেন ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজের ক্লাব রেনে’তেই থাকতে চান তিনি। রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিয়েও কোনো আফসোস বা আক্ষেপ নেই তার।

শুধু রিয়াল মাদ্রিদ নয়, ফ্রেঞ্চ লিগ ওয়ানের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইর কাছ থেকেও প্রস্তাব পেয়েছিলেন কামাভিঙ্গা। কিন্তু দুই ক্লাবকেই ফিরিয়ে দিয়েছেন তিনি। সাফ জানিয়ে দিয়েছেন, ২০২০-২১ মৌসুমে খেলতে চান রেনের জার্সিতেই।

সম্প্রতি উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হয়েছে কামাভিঙ্গার। যা তাকে পরিণত করেছে ১৯১৪ সালের পর ফ্রান্সের সবচেয়ে কম বয়সী অভিষিক্ত খেলোয়াড়ে। সে ম্যাচে উল্লেখযোগ্য কিছু করতে পারেননি বটে।

তবে রেনের হয়ে নতুন মৌসুমের লিগ ওয়ানে এরই মধ্যে তিন ম্যাচে এক গোল ও এক এসিস্ট করে ফেলেছেন কামাভিঙ্গা। তার দল রেনেও তিন ম্যাচে রয়েছে অপরাজিত। রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দেয়ার প্রসঙ্গে তার ভাষ্য, ‘অবশ্যই, যখন কোনো বড় ক্লাব আগ্রহ দেখায়, এটা ভালো লাগার। কিন্তু আমি জোয়ারে গা ভাসিয়ে দিতে চাই না।’

টেলিফুটকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, ‘আমি পরিবারের সঙ্গে কথা বলেই রেনেতে থাকার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত নিয়ে আমরা সবাই খুশি। আমি এখন শুধু ফুটবল নিয়েই চিন্তা করতে চাই এবং আশপাশে কী হচ্ছে তা নিয়ে ভাবতে চাই না। জীবন এখন সত্যিই অনেক ভালো চলছে।’

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর