• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

১৮

যথা সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

করোনার প্রভাবে পিছিয়েছে অস্ট্রেলিয়ান ফুটবল লিগ ও ন্যাশনাল রাগবি লিগ। জনপ্রিয় দুই টুর্নামেন্ট আয়োজনের জন্য যে সময় নির্ধারণ করা হয়েছে ঠিক সে সময়ই টি-টোয়েন্টি বিশ্বকাপ বসার কথা রয়েছে। একই সময় তিনটি বিগ ইভেন্ট আয়োজন নিয়ে আলোচনায় অস্ট্রেলিয়ার ক্রীড়াঙ্গন।

যদিও নিজেদের সূচি পরিবর্তন করবে না বলে সাফ জানিয়ে দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকরা। করোনায় মৃতের সংখ্যা ৭০ হাজার ছুঁই ছুঁই। বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ লাখের বেশি। সাড়ে পাঁচ হাজারের বেশি মানুষ অস্ট্রেলিয়াতে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৯ জনের।

এমন অবস্থায় আগামী অক্টোবরে আয়োজন হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে ছোট ফরম্যাটের এই বিশ্বআসর। যদিও করোনার দাপটে শেষ পর্যন্ত স্থগিত করা হবে কি না সেটি নিয়ে চিন্তার ভাজ আইসিসির কপালে।

এরইমধ্যে পিছিয়ে দেয়া হয়েছে অস্ট্রেলিয়ান ফুটবল লিগ ও রাগবি লিগ। অক্টোবর-নভেম্বরের দিকে এই দুই টুর্নামেন্ট আয়োজন করার চিন্তা রয়েছে আয়োজকদের। অন্যদিকে অস্ট্রেলিয়ার জাতীয় খেলা ক্রিকেট। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ ঠিক সময়ে হোক এমনটাই চাইবে দেশটির জনগণ। আয়োজকদের আশা পরিস্থিতি দ্রুত পরিবর্তন হবে এবং তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে সক্ষম হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নিক হকলি বলেন, সময় মতো টুর্নামেন্ট আয়োজনে আমরা নিজেদের সেরাটা দিতে চাই। তাই তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চাই না। আশাকরি দিনক্ষণ ঠিক রেখেই আমরা আগে বাড়তে পারব।

ক্রিকেট ডট কম ডট এইউকে তিনি বলেন, আইসিসির সঙ্গে সমন্বয় করেই আমাদের সিদ্ধান্ত নিতে হবে। তাই যেকোনও সিদ্ধান্ত নিলে তাদের জানাতে হবে। আপাতত মাত্র সাত মাস দূরে রয়েছি আমরা। অর্থাৎ হাতে সময় অনেক কম।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর