• বৃহস্পতিবার   ১৩ মে ২০২১ ||

  • বৈশাখ ৩০ ১৪২৮

  • || ০১ শাওয়াল ১৪৪২

মুজিববর্ষ উপলক্ষে টুর্নামেন্টের ফাইনালে যমুনা ক্রিকেট ক্লাব

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

সিরাজগঞ্জের সরকারি বিশ্ববিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দত্তবাড়ী সেভেন বয়েজের উদ্যোগে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে ১৬ দলের অংশগ্রহণে আয়োজিত এই টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে উপনীত দুই দল ঐতিহ্যবাহী ইয়াং স্টার ক্লাব ও যমুনা ক্রিকেট ক্লাবের মধ্যকার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

দর্শকে পরিপূর্ণ জমজমাট এই ফাইনাল ম্যাচে ইয়াং স্টার ক্লাবের দেয়া ১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ উইকেটে হারিয়ে ১২৫ রানের লক্ষ্যে পৌঁছে ৮ উইকেটের বিশাল জয়লাভ করে ধানবান্ধির যমুনা ক্রিকেট ক্লাব।

আড়ম্বরপূর্ণ এই ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। এ সময় তিনি মাঠে উপস্থিত হয়ে সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয়ে নব-নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

পরে সিরাজগঞ্জ এক্সপ্রেসের সাথে একান্ত সাক্ষাৎকারে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার জানান, আমাদের সিরাজগঞ্জে খেলাধুলায় এক সময় অনেক এগিয়ে ছিলো। দেশ বরেণ্য অনেক খেলোয়াড়ের জন্ম আমাদের এই সিরাজগঞ্জে। কিন্তু বর্তমানে নিয়মিত খেলার আয়োজন না হওয়ায় তরুণ প্রজন্ম তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছে না। অনেকে হতাশাগ্রস্ত হয়ে মাদকাসক্ত হয়ে পড়ছে। তাই আমরা সিরাজগঞ্জে নিয়মিত বিভিন্ন খেলার আয়োজনের উদ্যোগ নিয়েছি। যার ফলে তরুণ প্রজন্মের খেলোয়াড়েরা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে এবং মাদকমুক্ত একটি সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব হবে পাশাপাশি তিনি এই টুর্নামেন্টের উদ্যোক্তাদের ধন্যবাদ জানান। সেই সাথে সমাজে যারা সামর্থ্যবান এবং বিশিষ্ট ব্যবসায়ী রয়েছেন তাদের খেলাধুলার আয়োজনে পৃষ্ঠপোষকতা করার আহবান জানান।

পরে টুর্নামেন্টের বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি ও অন্যান্য সম্মানিত অতিথিবৃন্দ। এ সময় আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ইসহাক আলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গাজী শফিকুল ইসলাম শফি,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র সেলিম আহমেদ, সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ বাহাউদ্দীন ফারুকী (বিপিএম,পিপিএম), সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সিরাজগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেহাদ আল ইসলাম, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড.আব্দুল হাকিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, টুর্নামেন্টের সহ-পৃষ্ঠপোষক তৌহিদুল ইসলাম তাপস, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মামুনুর রশীদ মামুন, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ