• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

৩৮

ভারতের পর ওয়েস্ট ইন্ডিজেও সবধরনের ক্রিকেট বন্ধ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

করোনাভাইরাসের কারণে স্থবিরতা নেমে এসেছে বিশ্ব ক্রীড়াঙ্গনে। শুধু আন্তর্জাতিক অঙ্গনই নয়, ঘরোয়া পর্যায়ের খেলাধুলাতেও পড়ছে করোনার প্রভাব। যে কারণে শনিবার দেশের সবধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তাদের পরপর একই সিদ্ধান্ত এলো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকেও। আগামীকাল (সোমবার) থেকে অন্তত ৩০ দিনের জন্য ওয়েস্ট ইন্ডিজের সবধরনের ক্রিকেট বন্ধ থাকবে। বোর্ডের মিডিয়া এডভাইজরি কমিটির (এমএসি) পরামর্শে নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান মেডিকেল অফিসার ডাক্তার ইসরায়েল দৌলত জানিয়েছেন, ‘খেলোয়াড়, অফিসিয়ালস এবং স্টাফদের স্বাস্থ্য এবং নিরাপত্তা ক্রিকেট বোর্ডের কাছে সবকিছুর উর্ধ্বে। আমরা বোর্ড পরিচালকদের পরামর্শ দিয়েছি তারা যেনো ক্রমবর্ধমান করোনাভাইরাসের বিস্তার রোধে দ্রুত পদক্ষেপ নেয়।’

মিডিয়া এডভাইজরি কমিটির চেয়ারম্যান ডাক্তার ডোনোভান বেনেট বলেছেন, ‘আমরা চিকিৎসাগতভাবে সেরাটা দিয়েই চিন্তা করছি। একইসঙ্গে পরিস্থিতি মোতাবেক সচেতনতাও মাথায় রাখতে হচ্ছে। দর্শক, ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের ছোট্ট সমাগমও ঝুঁকিপূর্ণ হবে। এখনও মহামারীটা শক্তি সঞ্চার করে যাচ্ছে। আমরা পুরো ক্যারিবিয়ান জুড়েই পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাব।’

ওয়েস্ট ইন্ডিজে ক্রিকেট বন্ধের সিদ্ধান্তে যেসব টুর্নামেন্ট ও ম্যাচ স্থগিত হলো- ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপের শেষ দুই রাউন্ড, নারী সুপার ৫০ ওভার কাপ, আঞ্চলিক অনূর্ধ্ব-১৫ বালক চ্যাম্পিয়নশিপ এবং আঞ্চলিক অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ। একইসঙ্গে পিছিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দুইটি গুরুত্বপূর্ণ সভা।

এর আগে ভারতে বন্ধ হয়েছে পেটিএম ইরানি কাপ, সিনিয়র নারী ওয়ানডে নকআউট টুর্নামেন্ট, ভিজ্জি ট্রফি, সিনিয়র নারী ওয়ানডে চ্যালেঞ্জার, নারী অনূর্ধ্ব-১৯ ওয়ানডে নকআউট, নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি লিগ, সুপার লিগ এবং নকআউট, নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি চ্যালেঞ্জার ট্রফি, নারী অনূর্ধ্ব-১৯ নকআউট এবং নারী অনূর্ধ্ব-২৩ ওয়ানডে চ্যালেঞ্জার ট্রফি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর