• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ৯ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

৩২

বেলকুচির যমুনায় ইলিশ মাছ ধরার অপরাধে ১৮ জেলের কারাদন্ড

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০  

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনানদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলেকে ১৪ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। এসময় ২৫ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। মাছগুলো এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

গতকাল রাতে বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এর নেতৃত্বে চলমান ভ্রাম্যমাণ আদালত এই দণ্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন বেলকুচি উপজেলার মনতলা গ্রামের আঃ মতিন (৩৫), ইব্রাহীম (২০), বেলকুচির চরের নিজাম (৩৩), বেলাল (১৯), হামিদ (১৯), মেহেরনগর গ্রামের সানোয়ার (৩৭), গাছচাপড়ী গ্রামের আবুল কালাম (৪৫), চৌহালী উপজেলার সদিয়া চাদপুর গ্রামের শহিদুল (২৪), হামজালা (১৯), ফারুক (২১), কাওছার (২২), বেতিল চর গ্রামের বাবু (২২), শামীম (২০), বোয়ালকান্দি গ্রামের আঃ রহমান (১৯), শওকত (১৯), মকবুল (৩৮), গোয়ালবাড়ী গ্রামের ইদ্রিস (৩০), বারবালা গ্রামের জহুরুল (৩৫)।

উক্ত আসামীদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, বুধবার বিকাল ৪ টা হতে গভীর রাত পর্যন্ত উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ১৮ জনকে আটক, ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে ১৮ জনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরন করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার মোঃ হাসান মাহমুদুল হক ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর