• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১১ রমজান ১৪৪২

বিজ্ঞাপনচিত্র ফারুকীর, সাহসী ফারিন

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিন। অসংখ‌্য নাটক-টেলিফিল্মে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। সম্প্রতি একটি বিজ্ঞাপনে কাজ করে আবারো আলোচনায় উঠে এসেছেন ফারিন। ফারুকীর নির্দেশনায় বিজ্ঞাপনে দেখা গেলো তাকে। বিজ্ঞাপনটিতে সকল সহিংসতার বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিন।

‘আমাদের নীরবতাই ওদের সাহস। তাই নারীর প্রতি সহিংসতায় আর এক চুলও ছাড় নয়’- এমন মূল বক্তব্যেই সম্প্রতি নির্মিত হয়েছে বিজ্ঞাপনটি। এটি জুঁই নারিকেল তেলের বিজ্ঞাপন। যা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও টিভি চ্যানেলেগুলোতে প্রচারিতও হচ্ছে।

বিজ্ঞাপনটি নিয়ে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী বলেন, আমার ওয়েব সিরিজটির শুটিংয়ের মাঝখানে বিরতির মধ্যে জুঁইয়ের বিজ্ঞাপনটি করলাম। ১৬ থেকে ১৮ মার্চ হয়েছে শুটিং।

সোশ‌্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিজ্ঞাপনে দেখা যায়— নারীরা পথে-ঘাটে, অফিসে সহিংসতার শিকার হন। কিন্তু এক পর্যায়ে আক্রান্ত নারী প্রতিবাদ করলে পিছু হটে সহিংসতাকারীরা। সকল সহিংসতার বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহ্বান জানান ফারিন। 

এরই মধ‌্যে ৫১ সেকেন্ডের এই বিজ্ঞাপনটি সামাজিক যোগাযোগমাধ্যমে দারুণ সাড়া ফেলেছে। প্রশংসা করছেন নেটিজেনরা। গত বছর বিজ্ঞাপনটি প্রচারের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ বিশেষ করে মেয়েদের মাঝে তুমুল আলোচনা সৃষ্টি করে। ভিডিওটি এখন পর্যন্ত প্রায় ১১ মিলিয়ন বার ভিউ হয়েছে।

এ প্রসঙ্গে তাসনিয়া ফারিন বলেন, জুঁইয়ের আগের কাজটি দেখেছি। তারই ধারাবাহিকতায় নতুন বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে। জুঁইয়ের সঙ্গে এই প্রজেক্টে যুক্ত হতে পেরে একজন নারী হিসেবে গর্ববোধ করছি। সেই সঙ্গে একজন অভিনেত্রী হিসেবে আমার দায়িত্ববোধ থেকে কাজটি করেছি।

অভিনেত্রী তাসনিয়া ফারিন নাম লিখিয়েছেন ওয়েব সিরিজেও। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত ‘ট্রল’ ওয়েব সিরিজটি। এতে জিয়াউল ফারুক অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ