• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

২২

বাড্ডায় ত্রাণ নিয়ে বিক্ষোভ পরিকল্পিত, গ্রেফতার ১

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

রাজধানীর বাড্ডায় ত্রাণের দাবিতে মিছিল করার ঘটনায় সাবেক কাউন্সিলর প্রার্থী সারোয়ার পিন্টুকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি)। গত ১৪ এপ্রিল রাজধানীর বাড্ডায় সকালে ত্রাণের দাবিতে রাস্তা অবরোধ করে মিছিল করেন কয়েকশ লোক। ওই ঘটনাকে ষড়যন্ত্র উল্লেখ করে পিন্টুসহ দুই থেকে তিনশত জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেছেন স্থানীয় কাউন্সিলর শেখ সেলিম।

 

ওই মামলার পরিপ্রেক্ষিতে পরাজিত কাউন্সিল গোলাম সারোয়ার পিন্টুকে গ্রেফতার করেছে পুলিশ। বাড্ডা থানা পুলিশ সূত্র জানায়, গত ১৪ এপ্রিল রাজধানীর বাড্ডায় সকালে ত্রাণের দাবিতে রাস্তা অবরোধ করে মিছিল করেন কয়েকশ লোক। সেদিন সিটি করপোরেশনের পক্ষ থেকে ত্রাণ বিরতণ করা হয়। তবে তাতে অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ করেছিলেন বলে জানিয়েছিলেন স্থানীয়রা।

কিন্তু ওই ঘটনা পূর্বপরিকল্পিত অভিযোগে পিন্টু, আবুল বাশার, জজ মিয়া ও আলাউদ্দিনের নাম উল্লেখ করে আরও দুই/তিনশ জনের নামে মামলা করেন কাউন্সিলর শেষ সেলিম। মামলায় তিনি ভাড়া করে লোক এনে জনসমাবেশ ঘটানো হয়েছিলে বলে উল্লেখ করেন।

শুক্রবার (১৭ এপ্রিল) রাতে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, ‘মামলায় অভিযোগ করা হয়েছে, স্থানীয় কাউন্সিলর ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে পিন্টুসহ চার ব্যক্তি এই বিক্ষোভের আয়োজন করেন। তদন্তে প্রাথমিকভাবে বিক্ষোভটি পরিকল্পিত ছিল বলে প্রতীয়মান হয়েছে।

ওসি বলেন, আমরা পিন্টুকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করেছি। বিক্ষোভ আয়োজনের কথা পিন্টু অস্বীকার করেছেন। তবে তিনি আবুল বাশার, জজ মিয়া ও আলাউদ্দিন নামে অপর তিন জনের নাম বলেছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, বিক্ষোভের নেপথ্যে ষড়যন্ত্র পিন্টুরই। সেটি নিশ্চিত হবার পরই মূলত মামলা নথিভুক্ত হয়। বিক্ষোভের মাধ্যমে দেশে অস্থিরতা ছড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল। বিক্ষোভ নিজের ফেসবুকে লাইভ করেছিলেন পিন্টু।

বিএনপি সমর্থিত পিন্টু এর আগে দুইবার সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থী ছিলেন। দুইবারই তিনি পরাজিত হন। গত নির্বাচনে ২৪০ ভোট পেয়েছিলেন। পিন্টু একটি অনলাইন পোর্টালের মালিক। তিনি বাড্ডা এলাকায় সাংবাদিকতা করেন। বাড্ডা প্রেস ক্লাবের সভাপতি বলেও নিজেকে পরিচয় দেন তিনি। নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে নারায়ণগঞ্জে র‌্যাবের হাতে ধরা পড়েছিলেন তিনি।

মামলার বাদী কাউন্সিলর শেখ সেলিম বলেন, পিন্টু আয়োজন করে এই বিক্ষোভ করিয়েছেন। এটা পুরোটাই ষড়যন্ত্র। আমার ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এই বিক্ষোভ করিয়েছেন তিনি, যা পুরো দেশে ছড়িয়ে দেবার পরিকল্পনা ছিল।

 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর