সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

১০

বকেয়া পরিশোধ না করায় ড. ইউনূসের বিরুদ্ধে ১৭ কর্মীর মামলা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২০  

বকেয়া পরিশোধ না করায় . ইউনূসের বিরুদ্ধে গ্রামীণ টেলিকমের ১৭ জন কর্মীর মামলা দায়ের করেছেন। বকেয়া পরিশোধ না করায় ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ১৭টি মামলা দায়ের করেন তার প্রতিষ্ঠিত কোম্পানি গ্রামীণ টেলিকমের ১৭ কর্মী। গত ২রা ফেব্রুয়ারি ঢাকার তৃতীয় শ্রম আদালতে মামলাগুলো দায়ের করা হয়।

এর আগে, প্রতিষ্ঠানটির সাবেক ১৪ কর্মী ও বর্তমান ৭৬ কর্মী মিলে মোট ৯০ টি মামলা করেন পাওনা টাকার জন্য। মামলার অভিযোগ থেকে জানা যায়, বাংলাদেশের সর্ববৃহৎ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে ৩৪.২০ শতাংশ শেয়ার রয়েছে গ্রামীণ টেলিকমের। প্রতিষ্ঠানটি নিজস্ব পল্লীফোন ছাড়াও নকিয়া সার্ভিস দিয়ে থাকে। প্রতিষ্ঠানটির মুনাফা কর্মীদের মাঝে বণ্টন করে দেয়ার আইনি বাধ্যবাধকতা থাকলেও তা দেয়া হয়নি।

গত ২০১৬ সালে শ্রমিকদের অংশগ্রহণে সরকারের অংশ চেয়ে, শ্রমিক কল্যান ফাউন্ডেশনের মহা পরিচালক স্বাক্ষরিত ২টি চিঠি এবং কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক হতে ১ টি চিঠি দিয়ে টাকা চাইলেও গ্রামীণ টেলিকম তা কর্ণপাত করেনি। ২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত গ্রামীণ টেলিকমের মুনাফা হয়েছে ৪০৭৪ কোটি ৭৭ লক্ষ ৬৫ হাজার ৪০ টাকা যার ৫ শতাংশ ২০৪ কোটি টাকা কর্মীদের পরিশোধ করা হয়নি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
এই বিভাগের আরো খবর