• শুক্রবার   ১৪ মে ২০২১ ||

  • বৈশাখ ৩১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

দেশ স্বনির্ভর বলেই মেগা প্রকল্প বাস্তবায়িত-পানিসম্পদ প্রতিমন্ত্রী

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১০ মার্চ ২০২১  

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গড়া দেশ তার আদর্শে স্বনির্ভর বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেগা সব প্রকল্প বাস্তবায়ন করতে পারছে। তিনি দেশ ও মানুষের কল্যাণে যত অর্থই লাগুক না কেন তা বাস্তবায়ন করেন।

বিশেষ করে পানি উন্নয়ন বোর্ডের যেকোন প্রকল্পই হোক তা তিনি বিলম্বিত করেন না। মানুষের যান-মাল রক্ষায় পাউবো সকল কাজ বাস্তবায়নের দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একনেক বৈঠকে যেসব প্রকল্প ওঠে তা পাশ করে দেন। কখনো তিনি ফিরিয়ে দেননি। এজন্যই বাংলার বহমান নদী গুলোকে নিয়ম মেনে শাষন করে মানুষকে নিরাপদ রাখতে কাজ করা হচ্ছে। তিনি বলেন, এনায়েতপুর থেকে পাঁচিল পর্যন্ত ভাঙ্গন হতে রক্ষায় সাড়ে ৬শ কোটি টাকা যে প্রকল্প গ্রহন করা হয়েছে, তাও আগামী মঙ্গলবার একনেক বৈঠকে পাশ হবে।

সামনে বন্যা মৌসুমের আগেই এই কাজ শুরু হলে নিরাপদ থাকবেন আপনারা। এজন্য সব সময় সরকারের পাশে থেকে আপনাদের সকলকে কাজ করতে হবে। তিনি শনিবার বিকেলে সিরাজগঞ্জের এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন যমুনার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনের আগে উপস্থিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আব্দুল মমিন মন্ডল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তখন সদিয়াচাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজের সঞ্চালনায় অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, পাউবোর ডিজি একেএম ওয়াহেদ উদ্দিন চৌধুরী, রাজশাহী জোনের প্রধান প্রকৌশলী শফিকুল হক, তত্বাবধায়ক প্রকৌশলী তারিক আব্দুল্লাহ আল ফায়েজ, সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ সাইফুল ইসলাম, এনায়েতপুর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আজগার আলী মাষ্টার, সহ-সভাপতি শাহজাহান আলী মিয়া, ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়া, হাজী সুলতান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ