• বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১১ রমজান ১৪৪২

দুর্দান্ত পর্তুগিজ যুবরাজ, জয়ে ফিরল জুভেন্টাস

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

আগের ম্যাচে ভেরোনার সঙ্গে ১-১ গোল ড্র করে পয়েন্ট হারিয়েছিল জুভেন্টাস। আর তাতেই সিরি আ’র শিরোপা ধরে রাখার লক্ষ্যে কিছুটা পিছিয়ে পড়ে জুভরা। কিন্তু এক ম্যাচ পরেই ঘরের মাঠে স্পেৎসিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা।

ম্যাচের প্রথমার্ধে শক্তিশালী জুভেন্টাসে বিপক্ষে বেশ ভালোই লড়াই চালিয়েছে স্পেৎসিয়া। তবে দ্বিতীয়ার্ধে আর চ্যাম্পিয়নদের আটকে রাখতে পারেনি তারা। ফেদেরিকো চিয়েসা, আলভারো মোরাতা আর ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রে পিরলোর দল।

তিন দিন আগে ভেরোনার মাঠে হোঁচট খাওয়া শিরোপাধারীরা এবার শুরুতেই গোল খেতে বসেছিল। ম্যাচের অষ্টম মিনিটে প্রতি-আক্রমণে স্পেৎসিয়ার ডিফেন্ডার রিকার্ডো মার্কিসার শট পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়।

২৯তম মিনিটে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের মুখে ফাঁকায় আয়ত্ত্বে প্রায় পেয়েই গিয়েছিলেন আলেক্স সান্দ্রো। গোলরক্ষক ইভান প্রোভেদেল ছুটে এসে প্রতিহত করেন। ফিরতি বল পেয়ে রোনালদো শট নিতে দেরি করায় সুযোগটি নষ্ট হয় জুভেন্টাসের। বিরতির খানিক আগে আসরের সর্বোচ্চ গোলদাতার সামনে দুর্ভাগ্য বাঁধ সাধে। এবার ফাঁকায় বল পেয়ে পর্তুগিজ তারকার নেওয়া কোনাকুনি শট পোস্টে বাধা পায়।

গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ফিরে গোছালো ফুটবল শুরু করে জুভেন্টাস। আর ম্যাচের প্রথম গোল চলে আসে খেলার সময় এক ঘণ্টা পেরুতেই। ম্যাচের ৬২ মিনিটে বের্নারদেস্কির উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোল করেন মোরাতা। প্রথমে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

লিড নেওয়ার পর আরো গোলের জন্য মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। ফলাফল আসে দ্রুতই। ম্যাচের ৭১ মিনিটের মাথায় ফেদেরিকো চিয়েসার গোলে ২-০ তে এগিয়ে যায় জুভেরা। তবে তখনও ক্রিশ্চিয়ানো রোনালদো স্কোরশিটে নাম লেখানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। তার ৭৭ মিনিটের মাথায় নেওয়া দুর্দান্ত ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান প্রোভেদেল। এক সময় মনে হচ্ছিল রোনালদো হয়ত এদিন গোল বঞ্চিতই রইবেন। তবে না, শেষ পর্যন্ত ম্যাচের ৮৯ তম মিনিটে সাফল্যের দেখা পান পর্তুগিজ যুবরাজ। ডান দিক থেকে রদ্রিগো বেন্টাকারের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। সিরি আ'তে এটি রোনালদোর ২০তম গোল।

এই জয়ে ২৪ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে জুভেন্টাস। ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ