• শুক্রবার   ১৪ মে ২০২১ ||

  • বৈশাখ ৩১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

তাড়াশ উপ: আ`লীগের সম্মেলনে সভাপতি মিলন ও সা: সম্পাদক সঞ্জিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১  

তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ভোটে নির্বাচিত বীর মুক্তিযোদ্ধা ম. ম. আমজাদ হোসেন মিলন সভাপতি ও সঞ্জিত কর্মকারকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সম্মেলনের উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা কে এম হোসেন আলী হাসান।

রবিবার (১৪ ফেব্রুয়ারী) বেলা ১১ টার দিকে সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, দেশের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। এ কারণে তারা জনগণ ও পুলিশকে নিজেদের প্রতিপক্ষ মনে করছেন। তারা রাস্তা দখল করে সমাবেশ করার নামে পুলিশের উপর হামলা চালিয়ে দেশকে অস্থিতিশীল করার হীন পায়তারা করছেন। তিনি আরো বলেন, বিএনপি ইস্যূ সংকটে ভুগছেন। দেশে সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে ভোটাররা যাকে ভোট দেবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা মেনে নেওয়ার সৎ সাহস রাখেন।

সম্মেলনের প্রথম অধিবেশন তাড়াশ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হক। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকারের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদের জন্য পরিশ্রম করেন আমাদের ভাল রাখার জন্য, তিনি নিজে ভাল থাকতে চাইলে স্বামী-সন্তান-বোনকে নিয়ে লন্ডনেই বিলাস বহুল জীবন যাপন করতে পারতেন কিন্তু তিনি তা চাননি। তিনি চেয়েছেন বঙ্গবন্ধুর সপ্নের বাস্তবায়ন করে এদেশের দুখি মানুষদের মুখে হাসি ফুটানোর জন্য সব কিছু ত্যাগ করে দেশে ফিরে এসেছেন। যেখানে এসে তিনি প্রতিদিন মৃত্যর ঝুঁকি নিয়ে এই দলকে সংগঠিত করেছেন।

আরো বক্তব্য  প্রদান করেন বাংলাদেশ আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, সাবেক সংসদ বীর মুক্তিযোদ্ধা ম,ম, আমজাদ হোসেন মিলন, সাবেক সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা পারভীন সপ্না।

প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।

এছাড়াও বক্তব্য দেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইসাহাক হোসেন, এডভোকেট আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান খাঁন, আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শামসুজ্জামান আলো, জেলা আওয়ামীলীগের সদস্য ইমরুল হোসেন তালুকদার, জান্নাত আরা তালুকদার হেনরী।

আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ- শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফিরোজ আল আমিন, কৃষক লীগের সহ সভাপতি শাখাওয়াত হোসেন সুইট, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের  গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন বিমল।

আমার স্কুল জীবনের স্মৃতি বিজড়িত শৈশব-কৈশোর এবং আমার ছাত্র রাজনীতির প্রথম সূতিকাগার তাড়াশ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী যুবলীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রীয় যুবলীগ নেতা ফিরোজ আল আমিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এদেশকে সুখী সমৃদ্ধশালী দেশ হিসাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে। আজ আওয়ামীলীগের সম্মেলনে সংগঠনের নেতা নির্বাচনের পবিত্র আমানত তিনি আপনারা যারা কাউন্সিলর তাদের হাতে তুলে  দিয়েছেন। আপনাদের একটি সিদ্ধান্তর উপরে নির্ভর করবে আমাদের প্রান প্রিয় নেত্রী কতটা নিরাপদ থাকবেন। কারন সংগঠনের নেতা ভাল হলে সংগঠন নিরাপদ থাকে। সংগঠন নিরাপদ হলে জননেত্রী শেখ হাসিনা নিরাপদ থাকবেন। আর শেখ হাসিনা নিরাপদ থাকলে আমরা আপনারা, জনগন তথা পুরো জাতি ও দেশ নিরাপদ থাকবে। আমি মনে প্রাণে প্রত্যাশা করি আপনারা আপনাদের পবিত্র দায়িত্ব প্রালন করবেন। আমি এই সম্মেলনের সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী সদস্য আসাদুল্লাহ তুষার, কেন্দ্রীয় সদস্য আতিকুল ইসলাম আতিক,জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এহসান আলী, সিরাজগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনে হানা, জেলা পরিষদের সদস্য হোসনে আরা পারভিন। সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক ইকরামুল হক, সেচ্চাসেবকলীগের সভাপতি সজল, সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ প্রমুখ।

আজ সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা ম,ম, আমজাদ হোসেন মিলন ১৯৩ ভোট পেয়ে বিজীয় হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল হক ১৪৮ ভোট পেয়েছেন।  ভোট নষ্ট হয়েছে ৩টি।

আর সাধারণ সম্পাদক পদে সঞ্জিত কর্মকার ২৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রভাষক মর্জিনা ইসলাম ৭১ ভোট পেয়েছেন। ভোট নষ্ট হয়েছে ২টি।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ