• মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

৯৩

তাড়াশকে আলোকিত করা ছিল আমার নির্বাচনী অঙ্গীকার: ডা. আ: আজিজ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২০  

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে এখন সন্ধ্যা নামলেই সৌর বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে পথঘাট। সন্ধ্যা নামলেই বিভিন্ন মোড় ও ছোটোখাট বাজারের গুরুত্বপূর্ণ স্থানে জ্বলে উঠছে সৌর বিদ্যুতের আলো। উপজেলার বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে ২৫০ এর অধিক সৌর বাতি।

একটা সময় ছিল রাতের আঁধারের সঙ্গেই অন্ধকার হয়ে আসত গ্রামের পথ ঘাটগুলো। দেখা মিলত না কেনো মানুষের। দু'চার জন চলাফেরা করলেও থাকত নানা আতংক। পরিবর্তন হয়েছে সে দৃশ্যপট। এখন গ্রামের পথঘাট ও মোড়ে মোড়ে, মসজিদ, মন্দির, কবরস্থান, শিক্ষা প্রতিষ্ঠান এবং হাট বাজারসহ বিভিন্ন স্থানে জ্বলে উঠছে সৌর বিদ্যুতের আলো।

সরেজমিন দেখা যায়, উপজেলার তাড়াশ পৌরসভা, তালম, বারুহাস, সগুনা, মাগুড়া, মাধাইনগর ও দেশিগ্রাম ইউনিয়নে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজের বরাদ্দকৃত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় প্রায় ২৫০ এর অধিক স্থান ও প্রতিষ্ঠানে সোলার হোম সিস্টেম এবং খুঁটির সাহায্যে স্ট্রিট লাইট বসানো হয়েছে। এসব বাতির আলোয় আলোকিত উপজেলার প্রত্যন্ত অঞ্চল। যার সুফল পেতে শুরু করেছে তাড়াশবাসী।

উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি বলেন, উপজেলা পরিষদের ২০১৯-২০ অর্থবছরে বরাদ্দকৃত ১২৪টি সোলার প্যানেল বিভিন্ন গ্রামে বিতরণ করা হয়েছে। যা পেয়ে গ্রামাঞ্চলের মানুষ বিশেষভাবে উপকৃত হয়েছে।

সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ বলেন, 'তাড়াশ-রায়গঞ্জ-সলঙ্গাকে আলোকিত করা ছিল আমার নির্বাচনী অঙ্গীকার। সে অঙ্গীকারের আলোকেই প্রতিটি ঘরে সৌর বিদু্যৎ দিয়েছি। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তার মোড়ে মোড়ে ওইসব লাইট স্থাপন করা হয়েছে। এতে এলাকাবাসী নিরাপত্তাসহ নির্বিঘ্নে চলাফেরা করতে পারছে।'

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর